চুয়াডাঙ্গা মেহেরপুরে বীর মুক্তিযোদ্ধাদের স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ

শেখ মুজিবুর রহমানের নামে অপবাদ ও কটক্তি করা তারেক রহমানের শাস্তির দাবি

 

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে অপবাদ ও কটূক্তি করার দায়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন চুয়াডাঙ্গার মুক্তিযোদ্ধারা। অভিন্ন কর্মসূচি পালন করেছেন মেহেরপুরের বীর মুক্তিযোদ্ধারা।

DSC01146

জানা গেছে, গতকাল সোমবার বেলা ১১টার দিকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে বড়বাজার শহীদ হাসান চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয়ে তারা স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন জেলা ইউনিট কমান্ডার আবু হোসেনের কাছ থেকে স্মারকলিপিটি গ্রহণ করেন। এ সময় সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আ.শু. বাঙালী, দামুড়হুদা উপজেলা কমান্ডার আসির উদ্দিন, আলমডাঙ্গা উপজেলা কমান্ডার সুলতান জোয়ার্দ্দার, জীবননগর উপজেলা কমান্ডার আব্দুস সাত্তার, জেলার সহকারী কমান্ডার (সাংগঠনিক) আতিয়ার রহমান, আলতাফ হোসেন ও ফজলুল হকসহ সর্বস্তরের মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা জেলা ইউনিট কমান্ড অবিলম্বে তারেক রহমান এবং তার পরামর্শদাতাদের বিরুদ্ধে দেশে ফিরিয়ে এনে অথবা বিদেশের মাটিতে হলেও তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন। এছাড়া তারেক রহমান দলীয় পদে থেকে একের পর এক ইতিহাস বিকৃতি ও জাতীয় নেতৃত্ব সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ কথাবার্তা বলছে সেহেতু তার দলকে ক্ষমা না করে তার দলের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হোক।

           মেহেরপুর অফিস জানিয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবরর রহমানের বিরুদ্ধে কটূক্তি করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিচার দাবিতে মেহেরপুর শহরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি পেশ করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মেহেরপুর জেলা ইউনিট কমান্ড। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছল বের হয়। জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহমেদের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহমেদ, ডেপুটি কমান্ডার আলতাফ হোসেন, সাংগাঠনিক কমান্ডার আমিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সহিদ ছাদেক হোসেন বাবুল প্রমুখ। জেলার মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত ও মরহুম মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যরা বিক্ষোভ মিছিল ও মানবন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে মুক্তিযোদ্ধারা জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি পেশ করেন। জেলা প্রশাসক মাহমুদ হোসেন স্মারকলিপি গ্রহণ করেন।