চুয়াডাঙ্গা বিএডিসিতে দরপত্র জমা দেয়া নিয়ে বিরোধের নগ্ন বহির্প্রকাশ

 

দু দল ঠিকাদারের সংঘর্ষ : উভয়পক্ষের আহত-৮

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা নুরনগর বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) আওতাধীন বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রে টেন্ডার জমা দেয়াকে কেন্দ্র করে ঠিকাদারদের দু গ্রুপের সংঘর্ষে রক্তাক্ত জখম হয়েছেন ৮ জন। এদের মধ্যে ৪ জনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেন মিনাল, সোহেল, মিঠু এবং মোসতাক।

গতকাল বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত বিএডিসির ৪০ লাখ টাকা মূল্যের ২শ ৮ মেট্রিক টন অ-বীজ ধান বিক্রির দরপত্র জমা দেয়ার শেষ সময় ছিলো। দরপত্র জমা দেয়া নিয়ে ঠিকাদার সালাউদ্দিন গ্রুপের সাথে ঠিকাদার সিরাজুল ইসলাম আসমান গ্রুপের সংঘর্ষ হয়। এতে আসমান গ্রুপের ৬ জন এবং সালাউদ্দিন গ্রুপের ২ জন রক্তাক্ত জখম হয়। বেলা ১টা পর্যন্ত শহরের বেশ কয়েকটি স্থানে থেমে থেমে হামলা পাল্টা হামলা চলে। দুপুরে সালাউদ্দিন ও তার ব্যবসায়িক অংশীদার লোটাসের বাড়িতে হামলা চালিয়ে গাড়ি-বাড়িসহ বিভিন্ন সামগ্রী ভাঙচুর করে একদল যুবক। অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুরো ঘটনাটি স্থানীয় যুবলীগের বিবাদমান দু গ্রুপের সাথে হওয়ায় চুয়াডাঙ্গা শহরে উত্তেজনা বিরাজ করছে। অভিযুক্ত দু গ্রুপের দু ঠিকাদারের সাথে ফোনে যোগাযোগ করা হলে তারা এ ঘটনায় একে অপরকে দায়ী করেছেন। ঠিকাদার সালাউদ্দিন চুয়াডাঙ্গা সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বিএডিসি চত্বরে ডিউটিরত সদর থানার এসআই রবিউল ইসলাম জানান, বীজ প্রত্রিয়াজাতকরণ কেন্দ্রের মধ্যে কোনো গোলযোগের ঘটনা ঘটেনি।

চুয়াডাঙ্গা নুরনগর বীজ প্রত্রিয়াজাতকরণ কেন্দ্রের যুগ্মপরিচালক আব্দুল মালেক জানান, দ্বিতীয় দফা দরপত্র জমাদানের শেষ দিনে কুষ্টিয়া, জেলা প্রশাসকের কার্যালয় ও বিএডিসির তিনটি স্থানে দরপত্র জমা দেয়ার স্থান ছিলো। দরপত্র বিক্রি হয়েছিলো ২৭টি। এর মধ্যে জমা পড়ে ৭টি। তবে, তিনি দাবি করেন বীজ প্রত্রিয়াজাতকরণ কেন্দ্রের মধ্যে কোনো গোলযোগের ঘটনা ঘটেনি। সবোর্চ্চ দরদাতা হিসেবে কুষ্টিয়া কোর্টপাড়ার বাবু ট্রেডিং ২০ টাকা ৫৬ পয়সা দরে দরপত্র দাখিল করেন। দরপত্র মূল্যায়ন কমিটি সর্বোচ্চ দরদাতা হিসেবে বাবু ট্রেডিংকে কাজ দিতে সদর দফতরের কাছে পাঠাবে এবং অনুমোদন সাপেক্ষে কাজ দেবে।