চুয়াডাঙ্গা-ঝিনাইদহ ও যশোরসহ পৃথক স্থানে দুর্ঘটনা : আনসার কমান্ডারসহ নিহত ৬

মাথাভাঙ্গা ডেস্ক: চুয়াডাঙ্গার জীবননগর ও ঝিনাইদহসহ দেশের কয়েকটি স্থানে দুর্ঘটনায় আনসার কমান্ডারসহ নিহত হয়েছেন কমপক্ষে ৬ জন। আহত হয়েছে অসংখ্য। এর মধ্যে চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রও রয়েছে।
জানা গেছে, জীবননগর-কালীগঞ্জ সড়কের জীবননগর ফিলিং স্টেশনের নিকট সন্ধ্যা সোয়া ৬টার দিকে বাসের ধাক্কায় বাইসাইকেল আরোহী রহিত আলী নিহত হয়েছেন। ঝিনাইদহের চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়কের আনসার ব্যাটালিয়ান ক্যাম্পের সামনে মোটরসাইকলের ধাক্কায় নিহত হয়েছেন আনসার প্লাটুন কমান্ডার মো. জাহাঙ্গীর হোসেন। যশোরে দুর্ঘটনায় নিহত হয়েছেন কালীগঞ্জের একজনসহ দুজন। এছাড়াও পৃথক দুর্ঘটনায় ৱ্যাবের দু সদস্য নিহত হওয়ার খবর পাওয়া গেছে।
এদিকে চুয়াডাঙ্গা জেলা শহরের মুক্তিপাড়ার তরিকুল ইসলামের ছেলে ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র ফারদীন আলিফ পার্থ ট্রাকের ধাক্কায় আহত হয়েছে। গতকাল বিকেলে বাইসাইকেল যোগে নিজ বাড়ি থেকে বের হয়ে স্কুলের সামনে পৌছুতেই ট্রাকের ধাক্কায় আছড়ে পড়ে আহত হয়। অপরদিকে চুয়াডাঙ্গার মোকামতলা থেকে বিচুলি ভর্তি করে আলমসাধু চালিয়ে মেহেরপুরের দরবেশপুরে ফেরার সময় আলুকদিয়ার নিকট দুর্ঘটনায় আহত হয়েছেন চালক পুরাতন দরবেশপুরের শামীম ও আরোহী আবুল কাশেম এবং আব্দুল গফুর। কাশেম ও গফুর বিচুলি নিয়ে শামীমের আলমসাধুযোগে ফেরার সময় আলুকদিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পড়ে এরা আহত হন। আহতদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে।
জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগরে সড়ক দুর্ঘটনায় রহিত আলী (৩৭) নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে উপজেলার জীবননগর-কালিগঞ্জ সড়কের জীবননগর ফিলিং ষ্টেশনের সম্মুখে বাসের ধাক্কায় বাইসাইকেল আরোহী রহিত আলী নিহত হন। হাসপাতার সূত্রে জানা যায়, উপজেলার দৌলৎগঞ্জপাড়ার নূর হকের ছেলে রহিত আলী জীবননগর-কালিগঞ্জ সড়কে বাইসাইকেলযোগে আসার পথে জীবননগর ফিলিং স্টেশনের কাছে পেছন থেকে আসা দ্রুতগতি সম্পন্ন সুগন্ধা পরিবহনের একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর রক্তাক্ত অবস্থায় আহত রহিত আলীকে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য যশোর সদর হাসপাতালে রেফার করেন। অ্যাম্বুলেন্সযোগে যশোর সদর হাসপাতালে নেয়ার পথে যশোর ক্যান্টনমেন্টের সামনে পৌঁছুলে পথিমধ্যে রহিত আলী মারা যান। রাতেই নিহত রহিত আলীকে দৌলৎগঞ্জপাড়ায় নিজ বাড়িতে আনা হয়। এ ঘটনায় পরিবারটিতে শোকের ছায়া নেমে এসেছে।
ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে মোটরসাইকেলের ধাক্কায় আনসার প্লাটুন কমান্ডার মো. জাহাঙ্গীর নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টায় ঝিনাইদহ আনসার ক্যাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। তিনি রাজবাড়ী জেলার সদর উপজেলার আল্লাদীপুর গ্রামের মৃত আব্দুল মজিদ মিয়ার ছেলে। পুলিশ জানায়, সকালে আনসার ক্যাম্পের সামনের সড়ক পারাপারের সময় মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হন প্লাটুন কমান্ডার এসএম জাহাঙ্গীর। তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান হাফিজুর রহমান জানান, ঝিনাইদহ-চুয়াডাঙ্গা সড়কে মোটরসাইকলের ধাক্কায় আনসার প্লাটুন কমান্ডার এসএম জাহাঙ্গীর (৫৯) নিহত হয়েছেন। প্রতিদিনের মতো সকালে হেঁটে ফেরার সময় আনসার ক্যাম্পের সামনে একটি মোটরসাইকেল তাকে পেছন থেকে ধাক্কা দিলে তিনি রাস্তার ওপর পড়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
অপরদিকে ঢাকা-সিলেট মহাসড়কে ৱ্যাবের টহলকারী পিকআপ ভ্যানের সাথে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৱ্যাবের দুই সদস্য নিহত ও আরো ৬ জন আহত হয়েছে। আড়াইহাজার থানার ওসি জানান, দুর্ঘটনায় ৱ্যাবের পিকআপ ভ্যানটি দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনা কবলিত ট্রাকটি মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ৱ্যাব-১১ এর সার্জেন্ট আবুল মুনসুর আহমেদ মারা যান। আহত হন ডিএডি আব্দুল খান বাদল, বিজিবি সদস্য আজাহার, ৱ্যাবের পিকআপ চালক সোহেল রানা, এসআই মাহফুজ, এএসআই নিজাম, কনস্টেবল রাসেল ও আনসারের নায়েক জয়নাল। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সিএমএইচ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চালকের মৃত্যু হয়।
এদিকে যশোর-ঝিনাইদহ সড়কে দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। গতকাল ঝিনাইদহ থেকে ছেড়ে আসা একটি পরিবহন বিপরীত দিক থেকে আসা নসিমনকে চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে। পরে স্থানীয় হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় ওই দুইজন মারা যান। নিহতরা হলেন, সদর উপজেলার বসুন্দিয়া গ্রামের রবিউল ইসলাম ও ঝিনাইদহের কালীগঞ্জের রহিম বক্স। অপদিকে গতকাল নাটোর-বগুড়া মহাসড়কের সিংড়ার চৌগ্রাম বাসস্ট্যান্ডে সড়ক দুর্ঘটনায় রেজাউল করিম রাজু (৫০) নামের এক কৃষক মারা যান। এ সময় তার সাথে থাকা মেয়ে আহত হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল নাটোর-বগুড়া মহাসড়কের সিংড়ার চৌগ্রাম বাসস্ট্যান্ডে বগুড়াগামী পিক-আপ ভ্যান গাড়ীর সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে কৃষকের মৃত্যু হয়। সিংড়া থানার ওসি দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।