চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহ্বায়ক কমিটি নিয়ে কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষা

 

উভয়পক্ষের প্রস্তাবনা নিয়ে সমন্বয় নাকি নতুন কিছু?

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নেতৃত্বের ভার কোন দিকে যাচ্ছে? কে পাচ্ছেন নেতৃত্ব? ওবায়দুর রহমান চৌধুরী জিপু কি জেলা যুবলীগের আহ্বায়ক পদ পুনরুদ্ধার করতে পারছেন? নাকি আব্দুল কাদেরকে আহ্বায়ক ও সাবেক জিএস রাশেদুজ্জামান বাকি ও যুবলীগ নেতা সিরাজুল আসমানকে যুগ্ম আহ্বায়ক করে নঈম হাসান জোয়ার্দ্দারকে এক নম্বর সদস্য রেখে প্রস্তাবিত কমিটি কেন্দ্রীয় অনুমোদন হয়ে আসছে? নাকি উভয়পক্ষের প্রস্তাবাতি কমিটির মধ্য থেকে কেন্দ্রীয়ভাবে সমন্বয়ের ভিত্তিতে গঠন করে দেবে নতুন কমিটি? এসব প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে প্রায় সকলের মাঝে।

চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নতুন কমিটি প্রসঙ্গে রাজনৈতিক পর্যবেক্ষক মহলের অভিমত, কেন্দ্রীয় সিদ্ধান্তের ওপর চুয়াডাঙ্গায় আওয়ামী রাজনীতির অনেক কিছুই নির্ভর করছে। শোনা যাচ্ছে দিন দশেকের মধ্যেই যুবলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার নতুন আহ্বায়ক কমিটি পাওয়া যাবে। পক্ষকালের মধ্যেই হয়তো হাতে আসবে ছাত্রলীগের চুয়াডাঙ্গা জেলা কমিটির মূল মূল কয়েকটি পদে দায়িত্বপ্রাপ্তদের নামের তালিকা। ছাত্রলীগের কোন নেতা বিবাহিত, কোন নেতার ছাত্রত্বই এখন নেই এসব বিষয়ে ইতোমধ্যে কেন্দ্রীয়ভাবে খোঁজখবর নেয়া হয়েছে বলে সূত্র জানিয়েছে। সে হিসেবে জেলা ছাত্রলীগের সভাপতি সেক্রেটারি পদে যোগ্যদেরই আনা হবে বলে ধারণা স্থানীয় কর্মী সমর্থকদের।

চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চৌধুরী জিপুকে আহ্বায়ক ও চিৎলা ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমানকে যুগ্ম আহ্বায়ক করে গঠিত আহ্বায়ক কমিটি বাতিলের পর আসে পৌর নির্বাচন। নির্বাচনে জিপু চৌধুরীর বিজয়ের পর অনেকেরই ধারণা ছিলো যুবলীগের আহ্বায়ক পদটি তিনি দ্রুতই পুনরুদ্ধার করবেন। নির্বাচনের দীর্ঘদিন পরও তেমন খবর মেলেনি। পরে জানা গেছে, কেন্দ্রে চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহ্বায়ক কমিটি অনুমোদনের লক্ষ্যে দুটি প্রস্তাবনা রয়েছে। রয়েছে সুপারিশও। কবে নাগাদ কেন্দ্র কোনপক্ষের প্রস্তবে সাড়া দেবে নাকি উভয়পক্ষের প্রস্তবনার প্রেক্ষিতে গঠন করে দেবে নতুন আহ্বায়ক কমিটি? এসব নিয়ে জল্পনা-কল্পনা শেষ নেই। গতকাল দৈনিক মাথাভাঙ্গা পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, আগামী ২৯ এপ্রিল বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা চুয়াডাঙ্গা সফর করবেন। এর আগেই যুবলীগ ও ছাত্রলীগের কমিটি কেন্দ্র থেকে জানিয়ে দেয়া হবে। তাতে ওবায়দুর রহমান চৌধুরী ও জিল্লুর রহমান নাকি সাবেক জেলা ছাত্রলীগ নেতা আব্দুল কাদের ও যুবলীগ নেতা নঈম হাসান জোয়ার্দ্দার নেতৃত্ব পাচ্ছেন? প্রশ্ন তুলে প্রকাশিত প্রতিবেদনের প্রেক্ষিতে সংশ্লিষ্টসূত্র বলেছে, আব্দুল কাদেরকে আহ্বায়ক ও বাকি এবং আসমানকে যুগ্ম আহ্বায়ক করে গঠিত কমিটি কেন্দ্রের বিবেচনাধীন রয়েছে। এ কমিটির ১ নম্বর সদস্য আছেন নাইম হাসান জোয়ার্দ্দার। তবে অপরপক্ষের প্রস্তাবিত কমিটির ১ নম্বর সদস্য কে? তা নিশ্চিত করে জানা সম্ভব হয়নি।