চুয়াডাঙ্গা জেলা যুবদলের সদস্য সচিব সাইফুর রশিদ ঝন্টুকে ঢাকা থেকে গ্রেফতার : প্রতিবাদ বিবৃতি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা যুবদলের একাংশের সদস্য সচিব সাইফুর রশিদ ঝন্টুকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার বেলা ১১টার দিকে রাজধানী ঢাকার খিলক্ষেত থানার নিকুঞ্জ এলাকার লা মেরিডিয়ান হোটেলের সামনে থেকে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে। এ সময় ওই হোটেলের ভেতরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অবস্থান করছিলেন।
বিএনপির দলীয় সূত্র জানায়, ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায় ঘোষণা ও পরবর্তীকরণীয় নিয়ে বিএনপির নির্বাহী কমিটির বৈঠক চলছিলো হোটেল লা মেরিডিয়ানে। সেই বৈঠকে যোগ দেন জাতীয় নির্বাহী কমিটির সদস্য চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস। তার সফরসঙ্গী হিসেবে ছিলেন জেলা যুবদলের সদস্য সচিব সাইফুর রশিদ ঝন্টু।
সংশ্লিষ্ট সূত্র জানায়, বেলা ১১টায় নির্বাহী কমিটির বৈঠক শুরু হলে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে সাইফুর রশিদ ঝন্টু বাইরে অবস্থান নেন। এর কিছুক্ষণ পরই শাদা পোশাকধারী গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে একটি শাদা মাইক্রোতে তুলে নেয়। প্রত্যক্ষদর্শী চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্মহ্বায়ক ফিরোজ সরোয়ার রোমান, যুগ্মআহ্বায়ক মোমিনুর রহমান, মনিরুজ্জামান মনি এসব তথ্য জানিয়েছেন।
এদিকে, যুবদলের সদস্য সচিব সাইফুর রশিদ ঝন্টুর গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চুয়াডাঙ্গা জেলা যুবদল। জেলা যুবদলের আহ্বায়ক খালিদ মাহমুদ মিল্টন এক বিবৃতিতে জানিয়েছেন, শহীদ জিয়ার আদর্শের সৈনিক ঝন্টুকে প্রহসনমূলকভাবে সরকারের পেটুয়াবাহিনী গ্রেফতার করেছে। তিনি তার গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ঝন্টুর মুক্তি দাবি করেন।
এদিকে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্মআহ্বায়ক ফিরোজ সরোয়ান রোমন, যুগ্মআহ্বায়ক রাজীব খান, শাহজাহান খান, মোমিনুর রহমান মোমিন যৌথভাবে এক বিবৃতিতে জানিয়েছেন, ঢাকা খিলগাঁওয়ে নিকুঞ্জে হোটেল লা মেরিডিয়ান প্রাঙ্গণ থেকে চুয়াডাঙ্গা জেলা যুবদলের সদস্য সচিব সাইফুর রশিদ ঝন্টুকে একদল শাদা পোশাকধারী পুলিশ গ্রেফতার করে হোটেলের ভেতরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মিটিং চলাকালীন পুলিশ এই অন্যায়মূলক গ্রেফতারের তীব্র প্রতিবাদ জানিয়েছে চুয়াডাঙ্গা ছাত্রদল।