চুয়াডাঙ্গা জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির পরিচিতিসভা : ঐক্যবদ্ধ হওয়ার তাগিদ

অধিকাংশ উপস্থিত হলেও অনুপস্থিতির তালিকায় শামসুজ্জামান দুদু হাজি মোজাম্মেল হক ও ইঞ্জিনিয়ার টিপু তরফদারসহ কয়েকজন

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির পরিচিতিসভায় সিংহভাগ নেতৃবৃন্দের উপস্থিতি লক্ষ্য করা গেলেও দেখা যায়নি হাজি মো. মোজাম্মেল হক, শামসুজ্জামান দুদুসহ বেশ কয়েকজন নেতার চেহারা। তবে পরিচিতিসভায় উপস্থিত নেতৃবৃন্দের মুখে ছিলো কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সকল সংকীর্ণতার উর্ধ্বে উঠে বিভেদ ভুলে ঐক্য গড়ে তোলারই তাগিদ।

চুয়াডাঙ্গা জেলা বিএনপি দীর্ঘদিন ধরেই ছিলো ভাঙা-গড়ার মাঝে খণ্ড বিখণ্ড চেহারায়। বহুভাগে বিভক্ত হয়ে পড়া বিএনপির একাংশের নেতা মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস বর্তমানে সর্বাংশেরই নেতা। গত ২৭ এপ্রিল কেন্দ্রীয়ভাবে গঠিত ও অনুমোদিত আহ্বায়ক কমিটির গতকাল ছিলো পরিচিতিসভা। চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত পরিচিতিসভায় আহ্বায়ক মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে ১ম যুগ্মআহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু, ওয়াহেদুজ্জামান বুলা, খন্দকার আব্দুল জব্বার সোনা ও মজিবুল হক মালিক মজু। নবগঠিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও যুগ্মআহ্বায়কসহ সকল সদস্যকেই ফুলের মালা পরিয়ে বরণ করা হয়। বক্তব্য দিতে গিয়ে যুগ্মআহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্দেশনা অনুযায়ী সকল সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে ঐক্যবদ্ধভাবে বিএনপিকে ঢেলে সাজানোর তাগিদ দেন, তেমনই আহ্বায়কও সকল বিভেদ ভুলে সকলকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ বিএনপি গঠনের গুরুত্ব তুলে ধরেন।

চুয়াডাঙ্গা বিএনপির আহ্বায়ক ও ৪ জন যুগ্মআহ্বায়কসহ ৫১ সদস্যের কমিটির ৪৩ জনই উপস্থিত ছিলেন বলে সংশ্লিষ্টদের তরফে জানানো হয়। তবে আহ্বায়ক কমিটির ‌১নং সদস্য জেলা বিএনপির সাবেক সাধারণ সস্পাদক শামসুজ্জামান দুদু, একই অংশের সাবেক সভাপতি হাজি মোজাম্মেল হককে পরিচিতিসভায় দেখা যায়নি। এ ছাড়াও লক্ষ্য করা যায়নি, আলমডাঙ্গা পৌরসভার মেয়ার মীর মহিউদ্দীন, শহিদুল কাউনাইন টিলু, দর্শনা পৌর মেয়র মহিদুল ইসলাম, আলমডাঙ্গার সাইফুল ইসলাম ও ইঞ্জিনিয়ার মোখলেসুর রহমান টিপু তরফদারকে। তবে লে.কর্নেল (অব.) সৈয়দ কামরুজ্জামান, সাবেক জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সরদার আলী হোসেনসহ আহ্বায়ক কমিটির অধিকাংশ নেতৃবৃন্দই পরিচিতিসভায় উপস্থিত থেকে তাদের অভিমত ব্যক্ত করেছেন।

চুয়াডাঙ্গা জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটি কেন্দ্রীয় নির্দেশনা পেলে তৃণমূল পর্যায়ের কমিটি গঠনে হাত দেবে বলে জানানো হয়েছে। নবগঠিত আহ্বায়ক কমিটির ১ম যুগ্মআহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু কেন্দ্রীয় যুবদলের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক। তিনি চুয়াডাঙ্গা-২ আসন কেন্দ্রিক রাজনীতি শুরু করলেও অবস্থাদৃষ্টে তিনিই জেলার অন্যতম সমন্বয়ক হয়ে দাঁড়িয়েছেন। অহিদুল ইসলাম বিশ্বাসকে আহ্বায়ক করে গঠিত কমিটিতে ওয়াহেদুজ্জামান বুলা রয়েছেন। তিনি জেলা যুবদলের আহ্বায়ক এবং সাবেক সংসদ সদস্য শামসুজ্জামান দুদুর সহোদর। এছাড়া চুয়াডাঙ্গা-২ আসন কেন্দ্রিক মনোনয়নপ্রত্যাশীদের অন্যতম হিসেবে ইঞ্জিনিয়ার মোখলেসুর রহমান টিপু তরফদার আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন। তিনি পরিচিতিসভায় উপস্থিত হননি। তবে তার ভাতিজা শাওন তরফদারের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। মতবিনিময়সভায় উপস্থিতি এবং খোলামেলাভাবে আলোচনা অবশ্য চুয়াডাঙ্গা বিএনপি ঐক্যবদ্ধ হওয়ার পথেই হাঁটছে বলে ইঙ্গিত দিচ্ছে। রাজনৈতিক পর্যবেক্ষকমহল এরকমই মন্তব্য করেছে।