চুয়াডাঙ্গা কোর্টমোড় ও শহীদ হাসান চত্বরে ট্রাফিক আইল্যান্ড নির্মাণ ও ভাস্কর্য স্থাপন কার্যক্রমের উদ্বোধন করলেন হুইপ ছেলুন জোয়ার্দ্দার

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা শহরের কোর্টমোড় ও বড়বাজার শহীদ হাসান চত্বরে ট্রাফিক আইল্যান্ড নির্মাণ ও সৌন্দর্য বর্ধনের জন্য ভাস্কর্য স্থাপন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি প্রধান অতিথি হিসেবে গাইতি মেরে ও ফিতা কেটে আইল্যান্ড নির্মাণ কাজের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মনজু, প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) শেখ হামিম হাসান, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি আজাদ মালিতা ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি মাহতাব উদ্দিনসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। দুপুর ১২টায় কোর্টমোড়ে এবং এরপর বড়বাজার শহীদ হাসান চত্বরের ট্রাফিক আইল্যান্ডে রাস্তায় গাইতি দিয়ে খুঁড়ে ও ফিতে কেটে প্রধান অতিথি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন আইল্যান্ড নির্মাণ কাজের উদ্বোধন করেন। বড় বাজার শহীদ হাসান চত্বরে এ সময় বক্তব্য রাখেন প্রধান অতিথি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এবং জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মনজু।

প্রধান অতিথি সোলায়মান হক জোয়ার্দ্দার বলেন, দীর্ঘদিন ধরেই ট্রাফিক আইল্যান্ড নির্মাণ ও সৌন্দর্য বর্ধণের কাজ করার পরিকল্পনা ছিলো। কিন্ত সরকারি অর্থের ছাড় পেতে দেরি হওয়ায় বেশ কিছুদিন পরে হলেও জেলা পরিষদ কাজ শুরু করতে পেরেছে। আমি আশা করবো ট্রাফিক আইল্যান্ড নির্মাণের ফলে পথচারী ও যানবাহনের চালকেরা উপকৃত হবে।

চুয়াডাঙ্গা জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী আব্দুর রশীদ জানান, কোর্টমোড় ট্রাফিক আইল্যান্ডের উচ্চতা হবে ৮ ফুট। এর ওপরে একটি দোয়েল পাখির ম্যুরাল থাকবে। পাশাপাশি রাস্তা কিছুটা সম্প্রসারিত হবে। অপরদিকে, বড়বাজার শহীদ হাসান চত্বর ট্রাফিক আইল্যান্ডের উচ্চতা ৮ ফুট হবে। এর ওপরে দুটি পায়রার ম্যুরাল থাকবে। দুটি কাজের ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ৫০ হাজার টাকা। আগামী ১ মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে।