চুয়াডাঙ্গা ও মেহেরপুরে খোলাবাজারে কেরুজ চিনি বিক্রি হচ্ছে ৬৫ টাকা কেজি দরে : খুচরা বাজারে ৭২ টাকা

স্টাফ রিপোর্টার: চিনির বাজার স্থিতিশীল রাখতে খোলাবাজারে কেরু অ্যান্ড কোম্পানি চিনিকল লিমিটেড ৬৫ টাকা কেজি দরে চিনি বিক্রি করছে। তারপরও খুচরা বাজারে চিনির দাম কিছুতেই কমছে না। খুচরা বাজারে চিনি বিক্রি হচ্ছে ৭২ টাকা কেজি দরে। গতকাল সোমবার দুপুরে চুয়াডাঙ্গার বড়বাজার শহীদ হাসান চত্বরে ৬৫ টাকা দরে কেরুর চিনি বিক্রি করতে দেখা গেছে। এদিকে, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র চিনিসহ রমজানের খাদ্য সামগ্রী খোলা বাজারে বিক্রি না হওয়ায় সাধারণ ক্রেতার পড়েছে বিপাকে।

পবিত্র মাহে রমজান উপলক্ষে চুয়াডাঙ্গার দর্শনা কেরু অ্যান্ড চিনিকল লিমিটেড চুয়াডাঙ্গা ও মেহেরপুরে খোলাবাজারে ৬৫ টাকা দরে চিনি বিক্রির উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে ব্যবস্থাপনা পরিচালক এবিএম আরশাদ হোসেনের নির্দেশে মেহেরপুর, চুয়াডাঙ্গা ও জীবননগরে কেরুর কর্মকর্তাদের তত্ত্বাবধানে ট্রাক ও কাভার্ড ভ্যানের মাধ্যমে চিনি বিক্রি হচ্ছে।

প্রতি শনিবার, সোমবার ও বুধবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেহেরপুরে, চুয়াডাঙ্গায় প্রতি শনিবার, রোববার, মঙ্গলবার ও বুধবার এবং জীবননগরে প্রতি রোববার ও বুধবার ওই একই সময়ে চিনি বিক্রি করছে কেরুজ কর্মকর্তারা।

চুয়াডাঙ্গা বড়বাজারের ব্যবসায়ী আনন্দ কুমার সরকার জানান, পাইকারি প্রতি ৫০ কেজির বস্তা চিনি বিক্রি হচ্ছে ৩ হাজার ৫শ টাকা দরে। অর্থ্যাত ৭০ টাকা কেজি দরে। খুচরা বাজারে ৭২ টাকা বিক্রি হওয়ার কথা । চুয়াডাঙ্গা নীচের বাজারের মুদি ব্যবসায়ী কামাল হোসেন জানান, কেরুর চিনি ৭০ টাকা এবং অন্যান্য চিনি ৭১-৭২ টাকা দরে বিক্রি হচ্ছে। কেরুর চিনিকলের কর্মকর্তা নজরুল ইসলাম জানান, প্রতিকেজি চিনি ৬৫ টাকা দরে খোলাবাজারে বিক্রি করা হচ্ছে।