চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ার নেতাদের সাথে আ.লীগের বৈঠক : বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার নির্দেশ

 

স্টাফ রিপোর্টার: বিভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে চলার নির্দেশ দেয়া হয়েছে চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের নেতাদের। আগামী সংসদ নির্বাচনের আগেই নিজেদের মধ্যকার কোন্দল মিটিয়ে দলকে গতিশীল এবং দলীয় ঐক্য সুদৃঢ় করার জন্য বলা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এই দুই জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং দলীয় সংসদ সদস্যদের সাথে এক বৈঠকে এসব নির্দেশনা দেন দলের কেন্দ্রীয় নেতারা। রুদ্ধদ্বার ওই বৈঠকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আলম মাহমুদ স্বপন, একেএম এনামুল হক শামীম, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য গোলাম রব্বানী চিনু উপস্থিত ছিলেন। এছাড়া চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দার ছেলুন, সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ, চুয়াডাঙ্গা-২ আসনের এমপি আলী আজগর টগর এবং কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী এবং জেলার সরকারদলীয় এমপিরা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের দীর্ঘদিনের বিরোধ মিটিয়ে ফেলতে নির্দেশ দেয়া হয়েছে জেলার দুই এমপিকে। ছেলুন জেয়ার্দার ও আলী আজগরের নেতাকর্মীদের মধ্যে তীব্র কোন্দল রয়েছে। বৈঠকেও কেন্দ্রীয় নেতাদের সামনেই একে অপরকে দোষারোপ করে বক্তব্য রাখেন ওই দুজন। সব শুনে কেন্দ্রীয় নেতারা তাদের এখন থেকে ঐক্যবদ্ধ হয়ে চলার নির্দেশ দেন। ঢাকা থেকে জেলায় ফিরে বর্ধিত সভা ডেকে দুই নেতাকে এক সাথে কাজ শুরুর নির্দেশও দেয়া হয়।

বৈঠকে কুষ্টিয়া জেলার দৌলতপুর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি না হওয়া নিয়ে জানতে চাওয়া হয়। ওই থানার কমিটি দ্রুত দেয়ার জন্য এর সভাপতি-সাধারণ সম্পাদককে নির্দেশ দেয়া হয়। বৈঠকের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ রোববার রাতে বলেন, যেসব জেলায় সংগঠনে ছোটখাটো সমস্যা রয়েছে সেগুলো নিয়ে আজকের (রোববার) বৈঠকের মাধ্যমে জেলাগুলোর সাথে বসার প্রক্রিয়া শুরু হয়েছে। এ কর্মসূচি ধারাবাহিকভাবে চলবে।