চুয়াডাঙ্গা আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে শামসুজ্জোহা প্রার্থী

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি পদে অ্যাড.নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক অ্যাড. শামসুজ্জোহাকে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সভায় আওয়ামী আইনজীবী পরিষদ বাকি পদে প্রার্থীদের নাম ঘোষণা করা না হলেও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ পূর্ণাঙ্গ তালিকা চূড়ান্ত করেছে।

আগামী ২৯ নভেম্বর চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতি নির্বাচন-২০১৪ অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রার্থী তালিকা চূড়ান্ত করতে আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণসভা গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাড. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্ত্যব রাখেন মোল্লা আব্দুর রশিদ (জিপি), আলমগীর হোসেন (পিপি), এস.এম রফিউর রহমান, মজিবুল হক চৌধূরী মিন্টু ও  রফিকুল আলম রান্টু।

এ ব্যাপারে জানতে চাইলে আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাড. নুরুল ইসলাম জানান, সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি পদে অ্যাড. নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে অ্যাড. শামসুজ্জোহাকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে। অবশিষ্ট পদে আগামী রোববার প্রার্থী চূড়ান্ত হবে বলে আশা করা হচ্ছে।

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সভাপতি পদে অ্যাড. এমএম শাহজাহান মুকুল (বর্তমান সভাপতি) ও সাধারণ সম্পাদক পদে সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিমকে (বর্তমান সাধারণ সম্পাদক) গত ৪ নভেম্বর তারিখে প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়। পরদিন ৫ নভেম্বর বাকি ১৩টি পদে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে বলে সংশ্লিষ্টসূত্র নিশ্চিত করেছে। অন্যান্য পদের প্রার্থীরা হলেন- সহসভাপতি পদে মনসুর উদ্দীন মোল্লা ও শহিদুল হক, যুগ্মসম্পাদক পদে আহসান আলী ও খন্দকার অহিদুল আলম ওরফে মানি খন্দকার। সদস্য পদের প্রার্থীরা হলেন- মমতাজ খাতুন, আব্দুল্লাহ আল মামুন এরশাদ, জামাল উদ্দীন, এসএম হুমায়ুন কবীর, মাসুদুর রহমান, হারুনুর রশীদ বাবলু, মশিউর রহমান পারভেজ, হুমায়ুন কবীর মামুন ও মাসুদ পারভেজ রাসেল।

এদিকে গণতান্ত্রিক আইনজীবী পরিষদ পৃথকভাবে কয়েকটি পদে প্রার্থী ঘোষণা করতে পারে বলে সংশ্লিষ্ট দাবি করেছে। এ পরিষদ থেকে অ্যাড. আকসিজুল ইসলাম রতন সাধারণ সম্পাদক পদে প্রার্থী হবে বলে ঘোষণা করেছেন।

তফশিল অনুযায়ী চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ১৩ নভেম্বর, মনোনয়নপত্র দাখিল ১৭ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ নভেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহার ২৪ নভেম্বর ও ভোটগ্রহণ ২৯ নভেম্বর শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।