চুয়াডাঙ্গায় ৩৬টি ইউপির মধ্যে ২৪টি ইউপিতে ৪ দফায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে

 

রফিকুল ইসলাম: চুয়াডাঙ্গা জেলার চার উপজেলায় ৩৬টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছেনা। বাকি ২৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন চার দফায় অনুষ্ঠিত হবে। নির্বাচন না হওয়ার কারণ হিসেবে মামলাসহ বিভিন্ন অভিযোগ থাকায় ১২টি ইউপিতে এ নির্বাচন এ দফায় হচ্ছে না।

নির্বাচন না হওয়া ইউপিগুলো হলো- সদর উপজেলার শঙ্করচন্দ্র, তিতুদহ ও বেগমপুর। দামুড়হুদা উপজেলায় হাউলি ইউনিয়ন। জীবননগর উপজেলায় উথলী ইউনিয়ন পরিষদ। এই পাঁচটি ইউপিতে মামলা সংক্রান্ত সমস্যা থাকায় ভোট অনুষ্ঠিত হচ্ছে না।

অপরদিকে মেয়াদ শেষ না হওয়ায় আলমডাঙ্গার নাগদাহ ও আইলহাঁস, দামুড়হুদার নতিপোতা ও নাটুদহ এবং জীবননগরের বাঁকা, হাসাদহ ও রায়পুর ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে না।

চুয়াডাঙ্গা জেলায় যে ২৪টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে তার মধ্যে সদর উপজেলার নির্বাচন তফসিল ঘোষণা করা হয়েছে। দ্বিতীয় দফায় আগামী ৩১ মার্চ চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া, মোমিনপুর, পদ্মবিলা ও কুতুবপুর ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

অন্য ইউপিতে নির্বাচন তফসিল এখনও ঘোষণা করা হয়নি। তবে নির্বাচন কমিশন সচিবালয় নির্বাচন উপযোগী ইউনিয়ন পরিষদের নির্বাচনের জন্য তালিকা ঘোষণা করেছেন। এর মধ্যে তৃতীয় দফায় আলমডাঙ্গা বেলগাছি, ডাউকি, কালিদাসপুর, জামজামি, জেহালা এবং খাসকররা ইউপি রয়েছে। চতুর্থ দফায় আলমডাঙ্গা বারাদী, চিৎলা, ভাংবাড়িয়া, গাংনী, হারদী, খাদিমপুর ও কুমারী। পঞ্চম দফায় দামুড়হুদা সদর ইউপি, পারকৃঞ্চপুর-মদনা, জুড়ানপুর, কার্পাসডাঙ্গা ও কুড়ুলগাছি। জীবননগরে আন্দুলবাড়িয়া ও সীমান্ত ইউপি। জেলা নির্বাচন কর্মকর্তা মো. আনিছুর রহমান ২৪টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি নিশ্চিত করেছেন।