চুয়াডাঙ্গায় র‌্যাবের নিখোঁজ তালিকায় চুয়াডাঙ্গার দুজন জঙ্গি নয়

 

স্টাফ রিপোর্টার: ৱ্যাব সদর দপ্তর থেকে সরবরাহ করা চুয়াডাঙ্গা জেলার নিখোঁজ তালিকায় থাকা জীবননগর উপজেলার সামসুল হক ও দামুড়হুদার গুলশানপাড়ার ফরহাদ হোসেনের জঙ্গি কানেকশনের কোনো তথ্য-প্রমান পুলিশ পায়নি। সামসুল মানসিক প্রতিবন্ধী ও ফরহাদ কৃষি বিভাগে চাকরি করেন।

দামুড়হুদা মডেল থানার ওসি আবু জিহাদ মো. ফকরুল আলম খান জানান,  দামুড়হুদা উপজেলা শহরের গুলশান পাড়ার ফরহাদ হোসেন ঢাকা থেকে বাড়ি  ফেরার পথে ২০১৫ সালের ১ জানুয়ারি নিখোঁজ হন। তিনি অজ্ঞান পার্টির খপ্পড়ে পড়ে তিনদিন অজ্ঞান অবস্থায় ফরিদপুর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এই ঘটনার পর তাদের পরিবারের সদস্যদের পক্ষ থেকে ওই সময় থানায় সাধারণ ডায়রি করা হয়েছিলো। পরে তিনি বাড়ি ফেরেন। বর্তমানে তিনি কৃষি বিভাগের উপসহকারী পরিদর্শক হিসেবে চাকরিরত আছেন।

জীবননগর থানার ওসি হুমায়ুন কবির জানান, মানসিক প্রতিবন্ধী সামসুল হক এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছেন। গত ২৯ জুন জীবননগর উপজেলার শহরের গোয়াল পাড়া থেকে নিখোঁজ হন তিনি। সামসুল জীবননগর উপজেলার গোয়ালপাড়া গ্রামের নিগার মোল্লার ছেলে। তার বিরুদ্ধে জঙ্গি কানেকশনের প্রমাণ পাওয়া যায়নি। তবে তাকে নিয়ে তদন্ত চলছে।

প্রসঙ্গত, ৱ্যাবের প্রকাশ করা ২৬১ জন নিখোঁজের তালিকায় চুয়াডাঙ্গা জেলার শুধুমাত্র এই দুজনের নাম রয়েছে।