চুয়াডাঙ্গায় যখন যেখানে ঈদের জামাত

স্টাফ রিপোর্টার: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন, পৌরসভা এবারও অভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- সূর্যোদয়ের সাথে সাথে সরকারি ও বেসরকারি ভবনসমূহে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। শহেরর উল্লেখযোগ্য স্থানে ঈদগা ময়দানে প্রবেশদ্বার কালেমা তৈয়বা ও ঈদ মোবারক খচিত পতাকা দ্বারা সজ্জিতকরণ। হাসপাতাল, শিশুসদন, অন্ধস্কুল ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশনের জন্য স্ব স্ব কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়। চুয়াডাঙ্গা শহরের ও পার্শ্ববর্তী এলাকার মুসল্লিদের সুবিধা বিবেচনা করে পবিত্র ঈদুল আজহা নামাজের সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

চুয়াডাঙ্গা কেন্দ্রীয় ঈদগা ময়দানে প্রথম জামাত সকাল ৮টা, দ্বিতীয় জামাত সকাল পৌনে ৯টায়, চুয়াডাঙ্গা টেনিস ক্লাব মাঠ সকাল ৮টা, পুলিশ লাইন সংলগ্ন ময়দানে সকাল ৮টা, চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ চত্বর ঈদগা ময়দান সকাল সোয়া ৮টা, কারাগার সংলগ্ন সকাল ৮টা, ভি.জে স্কুল ময়দান ৮টা, বুজরুকগড়গড়ি সিঅ্যান্ডবি ঈদগা ময়দানে ৮টা, হাটকালুগঞ্জ গাংপাড়া ঈদগা ময়দান সকাল ৯টা, ভিমরুল্লা ঈদগা মাঠ সোয়া ৮টা, বড়বাজার জামে মসজিদ সকাল ৮টা, জান্নাতুল বাকি জামে মসজিদ রেলপাড়া সোয়া ৮টা, কেদারগঞ্জ বেলায়েত হোসেন ঈদগায় ৮টা, আদর্শ উচ্চ বিদ্যালয় ময়দানে সকাল ৮টা, পানি উন্নয়ন বোর্ড টেনিস মাঠ সকাল সোয়া ৮টা, চুয়াডাঙ্গা সিনিয়র আলিয়া মাদরাসা প্রাঙ্গণে সকাল সাড়ে ৮টা, বুজরুকগড়গড়ি মাদরাসা প্রাঙ্গণে ৮টা, বুজরুকগড়গড়ি বনানীপাড়া ৮টা, ইসলামপাড়া গোরস্তান জামে মসজিদে ৮টা, চুয়াডাঙ্গা পৌর কলেজমাঠে সাড়ে ৮টা, পলাশপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে সাড়ে ৭টা, সাদেক আলী মল্লিকপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে ৮টা, খাদেমুল ইসলাম ঈদগা সোয়া ৮টা, বেলগাছি ঈদগায় ৮টা, রাহেলা খাতুন বালিকা স্কুলমাঠে ৮টা, পুরাতন গোরস্তানপাড়া জামে মসজিদে প্রথম জামাত সকাল পৌনে ৮টা ও দ্বিতীয় জামাত সাড়ে ৮টা, আল হেলাল ইসলামী একাডেমি মাঠে ৮টা, নূরনগর কলোনি জামে মসজিদ সংলগ্ন মাঠে সাড়ে ৮টা, নূরনগর ঈদগায় ৮টা, দৌলাতদিয়াড় দক্ষিণপাড়া ঈদগায় সাড়ে ৮টা, ইসলামপাড়া পুরাতন জামে মসজিদ ও ঈদগা ময়দান সাড়ে ৮টা, সাতগাড়ি উত্তরপাড়া ও পশ্চিমপাড়া ঈদগা ময়দানে সাড়ে ৮টা, দিগড়ি ঈদগায় সোয়া ৮টা, তালতলা ঈদগায় ৮টা, হাজরাহাটি স্কুল ময়দান সাড়ে ৮টা, হাজরাহাটি ঈদগা ময়দান সাড়ে ৮টা, কুলচারা ঈদগা ময়দান সাড়ে ৮টা, এমএ বারী ঈদগা ময়দান সাড়ে ৮টা, সুমিরদিয়া জামে মসজিদ সাড়ে ৮টা, মুসলিমপাড়া ঈদগা ময়দান সাড়ে ৮টা ও শান্তিপাড়া বায়তুস শিফা জামে মসজিদ ও ঈদগাহে সকাল ৮টায় ঈদের নামাজের সময় নির্ধারণ করা হয়েছে। এদিকে পীরগঞ্জ (ঠাকুরপুর) ঈদগা ময়দানে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বাস্তবায়ন করবে স্ব স্ব ঈদগা কমিটি। এছাড়া অন্য স্থানে ঈদের নামাজের সময় ঈদগা কমিটি নির্ধারণ করবে।

পবিত্র ঈদুল আজহার নামাজের স্থানগুলোসহ শহরে আইনশৃঙ্খলা রক্ষার্থে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করার লক্ষ্যে পুলিশ সুপার, চুয়াডাঙ্গাকে অনুরোধ করা হয়েছে। ঈদের আগের রাতে আনন্দ প্রকাশের নামে নাচ, গান, মাইকিং, উচ্ছৃঙ্খলতা, পটকা, আতশবাজি বন্ধ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপার চুয়াডাঙ্গাকে অনুরোধ করা হয়েছে।