চুয়াডাঙ্গায় মুক্তিযোদ্ধা জনতার মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

২০ দলীয় জোটের দেশজুড়ে অবরোধ-হরতালের পেট্রলবোমায় মানুষ মারার প্রতিবাদে

 

স্টাফ রিপোর্টার: ২০ দলীয় জোটের দেশজুড়ে লাগাতার অবরোধ-হরতালের ও পেট্রোলবোমায় মানুষ মারার প্রতিবাদে চুয়াডাঙ্গায় মুক্তিযোদ্ধা জনতার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বরে কর্মসূচি পালিত হয়। মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা ইউনিট কমান্ড আয়োজিত কর্মসূচিতে মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের জনতা অংশগ্রহণ করেন।

কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন- জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু হোসেন, সদর উপজেলা কমান্ডার আ.শু বাঙালী, বীরপ্রতীক সাইদুর রহমান, মুক্তিযোদ্ধা কালু শেখ, আলী আজগার ফটিক, হাশেম আলী, সিরাজুল ইসলাম, আফজালুল হক, আবুল কাশেম, নূর ইসলাম ও আবুল কাশেম।

বক্তারা বলেন, এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষার কথা বিবেচনা করে অবিলম্বে হরতাল ও অবরোধ কর্মসূচি প্রত্যাহার করতে হবে। পেট্রোলবোমা মেরে মানুষ হত্যার রাজনীতি থেকে বিরোধী জোটকে সরে আসতে হবে। তা না হলে মুক্তিযোদ্ধারা এর সমুচিত জবাব দেবে।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে হরতালবিরোধী মিছিল ও সমাবেশ করেছে জেলা যুবলীগের নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার সকালে শহরের এইচএসএস সড়কে জেলা যুবলীগ কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গিয়ে মিছিলটি শেষ হয়। পরে সেখানে সমাবেশ করে যুবলীগ নেতাকর্মীরা। সমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবলীগের আহ্বায়ক আশফাক মাহমুদ জন, রাশিদুর রহমান রাসেল, রাজু আহমেদ, হাফিজুর রহমান, শফিকুল ইসলাম শিমুল, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক নূরে আলম বিপ্লব, পৌর যুবলীগের আহ্বায়ক ফজল মাহমুদ পাভেল, যুগ্ম আহ্বায়ক মাসুদ আজিজ লাবু, যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন ও ইব্রাহিম খলিল রাজা। সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি-জামায়াত জোট। তারা দেশকে পেছনের দিকে নিয়ে যাওয়ার অপচেষ্টা চালাচ্ছে। বক্তারা বলেন, সকল ক্ষেত্রে উন্নয়নের মধ্যদিয়ে বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে; ঠিক সেই সময় কোনো কারণ ছাড়াই হঠাৎ বিএনপি-জামায়াত জোট হরতাল, অবরোধের নামে নাশকতামূলক, সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। মানুষকে পুড়িয়ে মারছে, সারাজীবনের মতো পঙ্গু করে দিচ্ছে। এর থেকে জঘন্য কাজ আর হতে পারে না। বিএনপি জামায়াতের মূল লক্ষ্য নির্বাচন নয়, দেশকে ধ্বংস করা। অগণতান্ত্রিক ও জঙ্গিবাদী শক্তিকে দূর করতে হবে। জঙ্গিবাদ ও অগণতান্ত্রিক শক্তির সাথে কোনো আপোষ হবে না।

দেশব্যাপি বিএনপি-জামায়াতের নাশকতা ও নৈরাজ্যের প্রতিবাদে ঝিনাইদহে শান্তি সমাবেশ করেছে ১৪ দলের নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার সকালে শহরের পাঁয়রা চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঝিনাইদহ ১৪ দলের সমন্বয়ক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রশীদ, তৈয়ব আলী জোয়ার্দ্দার, সাংগঠনিক সম্পাদক আক্কাস আলী, মাহমুদুল ইসলাম ফোটন, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান ও পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম। সমাবেশে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ ১৪ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তারা বিএনপি-জামায়াতের হরতাল, ভাঙচুর, অগ্নিসংযোগ, হামলাসহ বিভিন্ন কর্মকান্ডের সমালোচনা করেন।

বক্তারা বলেন, খালেদা জিয়া দেশের জনগণ ও সংবিধানের ওপর আক্রমণ শুরু করেছে। তার এই আক্রমণের রাজনীতিতে তার সাথে সন্ত্রাসী আর রাজাকার ছাড়া দেশের কোনো মানুষ নেই। শুধু মানুষ হত্যার জন্য পেট্রোলবোমা মারা হচ্ছে। দেশের মানুষের মর্মান্তিক মৃত্যু খালেদা জিয়ার পাষাণ হৃদয় স্পর্শ করে না। বক্তারা আরও বলেন, যখনই দেশ এগিয়ে যাচ্ছে তখনই জামায়াত-শিবির-বিএনপির নৈরাজ্য দেশের অগ্রগতিকে ব্যাহত করছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তারা।