চুয়াডাঙ্গায় বৃষ্টি : চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে মা-মেয়েসহ ৩ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বৃষ্টি হয়েছে। গতকাল বিকেল থেকে চুয়াডাঙ্গাসহ পার্শ্ববর্তী এলাকার অকাশে মেঘের উপস্থিতি বাড়তে থাকলেও বৃষ্টি ঝরায় সন্ধ্যার পর। ঠিক কতোটুকু বৃষ্টি হয়েছে তা আবহওয়া অধিদফতরসূত্রে নিশ্চিত তথ্য মেলেনি। তবে বৃষ্টিপাতের পরিমান ১০ মিলিমিটারের অধিক হতে পারে বলে অনেকেরই ধারণা।

চুয়াডাঙ্গায় বজ্রগর্ভ মেঘের গর্জন পাওয়া গেলেও গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত বজ্রপাতে তেমন অপ্রীতিকার খবর মেলেনি। তবে চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে মা ও মেয়েসহ ৩ জনের মৃত্যু হয়েছে। সোমাবর বিকেলে এই ঘটনা ঘটে। হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমাবর বিকেলে ঝড়ের সময় বাড়িতে ঘড়ের টিন উড়ে যাওয়া ঠেকানোর কাজ করার সময় বজ্রপাত হলে সাইদুর রহমান (২৫) নামে এক যুবক আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। নিতহ সাইদুর শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের বহলাবাড়ী রাধাকান্তপুর গ্রামের মোফাজ্জাল বিশ্বাসের ছেলে। এদিকে সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের সুর্যনায়নপুর সোনার্দিচরের বজ্রপাতে আশরাফুলের স্ত্রী ফুলেরা বেগম (৩৫) ও তার মেয়ে ববিতা (৯) নিহত হয়েছে। বাড়ির উঠোনে কাজ করার সময় বজ্রপাত হলে তারা মারা যায় বলে জানান নারায়নপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলমগীর কবির।

এদিকে আবহওয়া অধিদফতর আবহওয়ার পূর্বাভাবে বলেছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা ও সিলেট বিভাগের দু এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান কমতে পারে। চুয়াডাঙ্গায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৩ দশমিক ৫ এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ২৩ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহীতে ৩৫ দমমিক ২ ও সর্বনিম্ন সৈয়দপুরে ২০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।