চুয়াডাঙ্গায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬৭৬ কৃতী ছাত্র-ছাত্রী বৃত্তি পেলো

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় প্রাথমিক সমাপনী পরীক্ষা-২০১৬’র ফলাফলের ভিত্তিতে প্রাথমিক বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের রোল নম্বর ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদফতর দেশে একযোগে এ ফলাফল ঘোষণা করে। জেলায় বৃত্তিপ্রাপ্ত কৃতী ছাত্র-ছাত্রীর সংখ্যা ৬৭৬ জন। এরমধ্যে বালক ৩৩৮ জন এবং বালিকা ৩৩৮ জন।

চুয়াডাঙ্গার ৪ উপজেলায় প্রাথমিক সমাপনী পরীক্ষায় ছাত্র-ছাত্রীর মধ্যে ট্যালেন্টপুলে বৃত্তিলাভ করেছে ২২৮ জন, সাধারণ বৃত্তি ৪৩৬ জন এবং সম্পূরক বৃত্তি ১২ জন। এই বৃত্তিপ্রাপ্তদের মধ্যে সব ক্যাটাগরিতে অর্ধেক বালিকা।

চুয়াডাঙ্গা সদর উপজেলায় ট্যালেন্টপুলে ৬৪ জন এবং সাধারণ বৃত্তি ১০৩ জন পেয়েছে। আলমডাঙ্গা উপজেলায় ট্যালেন্টপুলে ৭৮ জন, সাধারণ বৃত্তি ১৪১ জন এবং সম্পূরক বৃত্তি ৩ জন পেয়েছে। দামুড়হুদা উপজেলায় ট্যালেন্টপুলে ৫৪ জন এবং সাধারণ বৃত্তি ১০৫ জন পেয়েছে। জীবননগর উপজেলায় ট্যালেন্টপুলে ৩২ জন, সাধারণ বৃত্তি ৮৭ জন এবং সম্পূরক বৃত্তি ৬ জন পেয়েছে। তবে, চুয়াডাঙ্গা সদর উপজেলা ও দামুড়হুদা উপজেলায় কেউই সম্পূরক বৃত্তি লাভ করেনি।

খোঁজ নিয়ে জানা গেছে, বিগত ২০১৬ সালে ২০ নভেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শেষ হয় ২৭ নভেম্বর। গত ২৯ ডিসেম্বর পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায়  মোট ২০ হাজার ৩০৯ জন পরীক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে সকল বিষয়ে অংশগ্রহণ করে ১৯ হাজার ৯৯৯ জন পরীক্ষার্থী। জেলায় পাসের হার ছিলো ৯৭ দশমিক ৩৪ ভাগ। জিপিএ-৫ পেয়েছিলো বালক ৬৫৭ জন এবং বালিকা ৬০৬ জন। চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম ফলাফলের সত্যতা নিশ্চিত করেছেন।