চুয়াডাঙ্গায় পৌর মেয়রের অফিসকক্ষ ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

পাথর নিক্ষেপ ঠেকাতে সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌর মেয়রের অফিসকক্ষ বারবার ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় পৌরসভার সম্মেলনকক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু বলেন, গত ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনে জয়লাভের পর ২৪ জানুয়ারি শপথগ্রহণ করি। ওই রাতে কে বা কারা মেয়রের অফিস কক্ষের জানালার কাঁচ পাথর ছুঁড়ে ভাঙচুর করে। এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। নতুন গ্লাস (কাঁচ) লাগানোর পর আবারও ২৬ জানুয়ারি দ্বিতীয় দফায় ও সর্বশেষ গত ১৫ ফেব্র“য়ারি আবারও ভাঙচুর করা হয়েছে। এই ঘটনায় ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। পৌরসভা জনগণের সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রতিষ্ঠিত এবং পৌরসভার প্রতিটি সম্পদের মালিক সম্মানিত নাগরিকগণ। তাই পৌরসভার প্রতিটি নাগরিককে সজাগ থাকতে হবে। তিনি পুলিশ প্রশাসনের কাছে দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। অনুষ্ঠানে পৌরসভার সচিব কাজী শরিফুল ইসলামসহ কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে বলা হয়, দফায় দফায় পাথর নিক্ষেপ করে মেয়রের কার্যালয়ের জানালার কাঁচ ভাঙচুর ঠেকাতে সিসি ক্যামেরা স্থাপনের পাশাপাশি নেটও দেয়া হবে।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ওবায়দুর রহমান চৌধুরী জিপু আওয়ামী লীগ মনোনীত সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দারকে প্রায় ১৫ হাজার ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন