চুয়াডাঙ্গায় দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আসন্ন দুর্গাপূজা-২০১৪ উপলক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় পূজায় সার্বিক নিরাপত্তাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনজুমান আরা, সহকারী পুলিশ সুপার মো. কামরজ্জামান, সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মহ. শামসুজ্জোহা (পিপি) ও মুন্সি আলমগীর হান্নান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুন উজ্জামান, ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী হাসান আলী, চেম্বারের সভাপতি ইয়াকুব হোসেন মালিক, জেলা হিন্দু-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরী, দর্শনা পৌর মেয়র মহিদুল ইসলাম, দামুড়হুদা মাতৃ মন্দির পূজা কমিটির সভাপতি জগবন্ধু ও মোমিনপুর পূজা কমিটির সভাপতি মহাদেব বক্তব্য রাখেন।

সভায় বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্তগুলো হলো- আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এবারের অনুষ্ঠিত ৮৯টি দুর্গা পূজামণ্ডপে নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সংখ্যক পুলিশ-আনসার-চৌকিদার নিয়োগ করা হবে। সেই সাথে থাকবে স্বেচ্ছাসেবক একটি বাহিনী। চারটি উপজেলায় দুটি ভিজিলেন্স টিম নিরাপত্তার জন্য সার্বিক দায়িত্ব পালন করবে। ওজোপাডিকো ও পল্লী বিদ্যুত সমিতি নিরবিচ্ছন্ন বিদ্যুত সরবরাহের প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার বিষয়টি নিশ্চিত করবে। নির্দিষ্ট দিনে কেউ কেউ প্রতিমা বিসর্জন দেয় না। তবে কেউ যদি রাখে নিজস্ব ব্যবস্থাপনায় দেখভাল করবে।

অনুষ্ঠানে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেন, উৎসব মানেই বেল্লালাপনা নয়। উচ্ছশৃঙ্খল ব্যক্তিরা যাতে কোনো দুর্ঘটনা ঘটাতে না পারে সেদিকে প্রশাসন সজাগ থাকবে। অনুষ্ঠানে সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।