চুয়াডাঙ্গায় জেলা পরিষদ নির্বাচনে ১৯ প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা মাঠে নেমেছেন। আনুষ্ঠানিক প্রচারণা শুরু না হলেও গতকাল বুধবার মনোনয়নপত্র সংগ্রহের প্রথম দিনে মোট ১৯ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রথমবারের মতো অনুষ্ঠিত এই নির্বাচনে জেলা প্রশাসক সায়মা ইউনুস জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। জেলা রিটার্নিং কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এসব প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। যার মধ্যে রয়েছে দুজন চেয়ারম্যান, তিনজন সংরক্ষিত সদস্য ও ১৪ জন সাধারণ সদস্য প্রার্থী রয়েছেন।

চেয়ারম্যান পদে জেলা জাতীয় পার্টির (এরশাদ) সভাপতি অ্যাডভোকেট সোহরাব হোসেন ও সদর  উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মামুন অর রশীদ আঙ্গুর। সংরক্ষিত সদস্য পদে ৩ নং ওয়ার্ডে রশিদা বেগম ও কাজল রেখা এবং ৫ নম্বর ওয়ার্ডে জীবননগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফারহানা আকতার রিনি।

সাধারণ সদস্য পদে ১ নং ওয়ার্ডে মিরাজুল ইসলাম কাবা, ৩ নং ওয়ার্ডে রিজভী আহমেদ, ৪ নং ওয়ার্ডে আশরাফুল আলম, ৭ নং ওয়ার্ডে আলমগীর হোসেন, ৮ নং ওয়ার্ডে আশরাফুল হক, মহাবুল ইসলাম, ফারুক হোসেন ও রিফাজ্জেল হোসেন, ৯ নং ওয়ার্ডে ফারুক হোসেন হৃদয় ও আব্দুল মান্নান ১০ নং ওয়ার্ডে আব্দুল হালিম, ১১ নং ওয়ার্ডে শহীদুল ইসলাম ও বাবুল হোসেন তরফদার এবং ১৩ নং ওয়ার্ডে আব্দুল হক।

সহকারী রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আনিছুর রহমান জানান, আগামী ১ ডিসেম্বর পর্যন্ত  মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেয়া যাবে। ১৯ জনের মনোনয়ন সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। তিনি আরও জানান, চেয়ারম্যান পদে নিরাপত্তা জামানত ২০ হাজার টাকা ও ৩৮ হাজার ৫শ টাকার ভোটার তালিকার সিডি এবং সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে ৫ হাজার টাকা জামানত ও পৌরসভা ওয়ার্ড প্রতি ৫শ টাকা এবং প্রতি ইউনিয়ন ৫শ টাকা করে ভোটার লিস্টের সিডি ক্রয় করতে হবে। অবশ্যই সিডিক্রয় করতে হবে।