চুয়াডাঙ্গায় জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলার উন্নয়নে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ সময় জেলা সমবায় কর্মকর্তা মনজুর কাদের চাকরি থেকে অবসরে যাওয়ায় জেলা প্রশাসক বিদায়ী কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলার পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম, সিভিল সার্জন ডা. দিলীপ রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রাজ্জাক, দামুড়হুদা উপজেলা পরিষদ চেয়ারম্যান মাও. আজিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃনাল কান্তি দে, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহাত মান্নান, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হাসান ও জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ সরকারি কর্মকর্তা ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।
সমন্বয় কমিটির সভায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, আগামী ৩০ অক্টোবরের মধ্যে সদর উপজেলায় মসজিদ, মন্দির, বাড়িঘর ও বিভিন্ন স্থাপনায় পল্লী বিদ্যুতের সংযোগ শতভাগ স্থাপন করে উদ্বোধন করা হবে। এজন্য যারা বিদ্যুত সংযোগ নিতে এখনো পারেননি, তারা পল্লী বিদ্যুত অফিসে যোগাযোগ করে সংযোগের ব্যবস্থা গ্রহণ করবেন। বিদেশে যেতে ইচ্ছুক ব্যক্তিরা এখন থেকে কর্মসংস্থান কার্যালয়ে গিয়ে আঙুলের ছাপ দিতে পারবেন। আগে যেখানে কুষ্টিয়া যেতে হতো। চলতি বছরে চিত্রা নদীর ২৬ কিলোমিটার ভরাট অংশ বিনা খরচে কাটা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ব্ল্যাক বেঙ্গল গোট জেলা ব্র্যান্ডিং নির্বাচন হওয়ায় এ বিষয়ে করণীয় ঠিক করতে প্রাণিসম্পদ কার্যালয় দায়িত্ব পালন করবেন। সরকারি উন্নয়ন প্রকল্পের উন্নয়ন কাজের ভিডিও ও ছবি তুলে রাখতে ইউএওদের নির্দেশ প্রদান করা হয়েছে। ১ ঘণ্টায় সাড়ে ৭ লাখ গাছ রোপণ করায় মন্ত্রীপরিষদ বিভাগ জেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন। জেলাকে বাল্যবিয়ে বন্ধ ও ভিক্ষুকমুক্ত করতে প্রশাসন প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সরকারি দফতরের অভ্যন্তরে ও বাইরে পরিস্কার পরিচ্ছন্ন করা এবং ভবন রঙ করে যতœ নিতে হবে। সকল সরকারি কার্যালয় পৌরকর, পানির বিল, বিদ্যুত বিলসহ যাবতীয় বিল পরিশোধের জন্য টাকা বরাদ্দ চাইবেন। জেলা তথ্য বাতায়ন আপডেট করতে হবে। জেলা সমবায় কর্মকর্তা মনজুর হোসেন অবসরর গ্রহণ করায় প্রশাসনের পক্ষ থেকে ফুলেল অভিনন্দন জানাই। তিনি আগামী ১৯ অক্টোবর অবসরে যাচ্ছেন। অবসরের পরও তিনি জেলা প্রশাসক কার্যালয়ে এসে সহযোগিতা করতে পরবেন। সভায় তার মঙ্গল কামনা করা হয়।