চুয়াডাঙ্গায় ঈদের দিন বিদ্যুতের ভেলকিবাজি : গ্রাহকগণ অতিষ্ঠ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ওয়েস্টজোন পাউয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের বিদ্যুতের ভেলকিবাজির কারণে অতিষ্ঠ হয়ে পড়েন সাড়ে ২৩ হাজার বিদ্যুত গ্রাহক। গত সোমবার ঈদের দিন রাতে বিদ্যুত ন’বার আসা-যাওয়ায় জনগণ অতিষ্ঠ হয়ে পড়ে। ফলে কোরবানির গোশত নষ্ট হওয়ার উপক্রম হয়ে পড়ে গ্রাহকদের।

এদিকে বিদ্যুত বিভাগের দাবি এ বিষয়ে স্থানীয় বিদ্যুত বিভাগের করার কিছুই নেই। জাতীয় গ্রিড থেকে বিদ্যুত সরবরাহ বন্ধ করে দেয়ায় এ ঘটনা ঘটেছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা ওয়েস্টজোন পাউয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের আওতাধীন চুয়াডাঙ্গায় ১৩/১৪ মেগাওয়াট, মেহেরপুরে সাড়ে ৪ থেকে ৫ মেগাওয়াট এবং আলমডাঙ্গায় সাড়ে ৩ মেগাওয়াট বিদ্যুতের প্রয়োজন। অর্থাৎ দৈনিক সাড়ে ২২ মেগাওয়াট বিদ্যুতের প্রয়োজন হয়। কিন্তু জাতীয় গ্রিড থেকে যখন যে পরিমাণ বিদ্যুত পাওয়া যায় তখন সেই পরিমাণ বিদ্যুত পালাক্রমে ওই তিনটি স্থানে সরবরাহ করা হয়।

ঈদের দিন রাত সাড়ে ১০টা থেকে পরদিন সকাল ৮টা ৪০ মিনিট থেকে পর্যন্ত ন’বার বিদ্যুত আসা-যাওয়া করে। যখন বিদ্যুত আসে তখন ৪/৫ মেগাওয়াট বিদ্যুত আসে। ফলে পালাক্রমে মেহেরপুর, আলমডাঙ্গা ও চুয়াডাঙ্গায় বিদ্যুত সরবরাহ করা হয়।

চুয়াডাঙ্গা ওয়েস্টজোন পাউয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সহকারী প্রকৌশলী মো. সবুক্তগীন জানান, বিদ্যুত থাকা না থাকার বিষয়টি জাতীয় গ্রিড লাইনের সাথে সম্পৃক্ত। বিদ্যুত পেলে সরবরাহ করতে কোনো অসুবিধা নেই। না পেলে সমস্যার সৃষ্টি হয়।