চুয়াডাঙ্গায় ইউপি নির্বাচনে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন পাঁচ সদস্য প্রার্থী

 

স্টাফ রিপোর্টার: পঞ্চম দফায় চুয়াডাঙ্গার দামুড়হুদার ছয়টি ও জীবননগর উপজেলার দুটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পাঁচজন সাধারণ সদস্য পদে আপীলে প্রার্থিতা ফিরে পেয়েছেন। গতকাল সোমবার আপীল শুনানি শেষে তারা প্রার্থিতা ফিরে পান। তবে একজন প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, প্রার্থিতা ফিরে পেলেন, দামুড়হুদা সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের উজিরপুরের মোয়াজ্জেম হোসেন, ২ নং ওয়ার্ডের কেশবপুরের বিল্লাল হোসেন, ৬ নং ওয়ার্ডের দেউলি গ্রামের আব্দুল আল মামুন ও বদনপুর গ্রামের শফিউল আলম এবং জীবননগর আন্দুলবাড়িয়া ইউনিয়নের আন্দুলবাড়িয়া গ্রামের ৩ নং ওয়ার্ডের হারেজ শেখ। আপিল বাতিল হওয়া একমাত্র প্রার্থী হলেন দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বুইচিতলা গ্রামের নাসির উদ্দীন।

চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান জানান, ছয়জন প্রার্থী মনোনয়ন ফিরে পেতে আবেদন করেন। যাচাই-বাছাই শেষে নাসির উদ্দীন বাদে পাঁচজনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়।

দামুড়হুদা ও জীবননগর উপজেলায় আগামী ২৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ৪ ও ৫ মে মনোনয়নপত্র বাছাইকালে রিটার্নিং কর্মকর্তারা ছয়জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। পরে জেলা নির্বাচন কর্মকর্তার কাছে আপিল আবেদন করেন প্রার্থীরা।