চুয়াডাঙ্গায় আরও ১০টি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করা হয়েছে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আরও ১০টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করা হয়েছে। একই সাথে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকাদেরকেও সরকারিকরণ করে ২০১৩ সালের ১ জানুয়ারি হতে সংশ্লিষ্ট বিদ্যালয়ে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ প্রদান করা হয়েছে।

সরকারিকরণ বিদ্যালয়গুলো হলো- আলমডাঙ্গার বড়বোয়ালিয়া বালিকা নব্য সরকারি প্রাথমিক বিদ্যালয়, জীবননগরের উথলী পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দামুড়হুদার কোষাঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জাহাজপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাঞ্চনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সদর উপজেলার যুগিরহুদা সরকারি প্রাথমিক বিদ্যালয়, খাসপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, জীবননগরের কুলতলা কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়, পেয়ারাতলা কমিউনিটি প্রাথমিক বিদ্যালয় ও সদর উপজেলার যদুপুর কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়।

এদিকে আলমডাঙ্গার হাউসপুরে শিশুকল্যাণ বিদ্যালয়টি প্রাথমিক শিক্ষা অধিদফতরের শিশু কল্যাণ ট্রাস্টে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ বিষয়ে শিশু কল্যাণ ট্র্যাস্টের ট্রাস্টিবোর্ডে ৬৫তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সংক্রান্ত একটি চিঠি গত ২ জানুয়ারি চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ে এসে পৌঁছিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমেন্দ্র নাথ পোদ্দার জানান, জেলার ১০টি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ ও শিক্ষক-শিক্ষিকাদেরকে সরকারিকরণ করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট চার উপজেলার শিক্ষা কর্মকর্তাদের হিসাব খোলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির সুপারিশের ভিত্তিতে হাউসপুর শিশুকল্যাণ বিদ্যালয়টি শিশু কল্যাণ ট্রাস্টে অন্তর্ভুক্ত করা হয়েছে।