চুয়াডাঙ্গায় অবৈধভাবে বিদ্যুত সংযোগ নেয়া ও বাল্যবিয়েতে সহযোগিতা করার অপরাধ : পৃথক ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নেয়ায় অপরাধে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার দুপুরে চুয়াডাঙ্গা ওজোপাডিকো লিমিটেডের সহযোগিতায় ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার রুহুল আমিন। ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন বেঞ্চ সহকারী কামরুজ্জামান ও পুলিশ লাইনের একদল পুলিশ।

আদালতসূত্রে জানা গেছে, অবৈধভাবে বৈদ্যুতিক মিটারে সিল চেম্বারিং করার অপরাধে চুয়াডাঙ্গা বাগানপাড়ার ফাতেমা খাতুনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অবৈধভাবে বিদ্যুত সংযোগ নেয়ার অপরাধে মহসিন ইলেক্ট্রনিক্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে গতকাল বেলা ৩টায় সদর উপজেলা পরিষদে বাল্যবিয়েতে সহযোগিতা করার অপরাধে বর ও কনের পিতাকে জরিমানা করা হয়েছে। সদর উপজেলা নির্বাহী অফিসার কেএম মামুন উজ্জামান কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ওই দণ্ডাদেশ দেন।

আদালতসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার মর্তুজাপুর গ্রামের বিপুল হোসেনের মেয়ে সানজিদা খাতুন (১৪) আলিয়াপুর আজিজ মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। সানজিদা খুব ছোট থেকেই নানির বাড়ি নবীননগরে থেকে লেখাপড়া করে আসছে। তার সাথে পাশের বাড়ির মোশারফ হোসেনের ছেলে আব্দুস সামাদের সম্পর্ক তৈরি হয়। ওই সম্পর্ক চলছে গত ২ বছর থেকে। গত ১৯ জুলাই সানজিদা সালামকে মুজিবনগরে বেড়াতে নিয়ে যায় এবং সেখানে দুজন বিয়ে করে। পরে গতকাল অভিভাবকসহ তাদের সদর উপজেলায় হাজির করা হয়। এ সময় তারা তাদের অপরাধ স্বীকার করলে সদর উপজেলা নির্বাহী অফিসার কেএম মামুন উজ্জামান বাল্যবিয়েতে সহযোগিতা করায় সানজিদার পিতা বিপুল হোসেনকে ১ হাজার ও সালামের পিতা মোশারফকে ১ হাজার টাকা জরিমানা করেন।