চুয়াডাঙ্গাসহ পার্শ্ববর্তী এলাকার মোটরযান মালিকদের ভোগান্তির দিন শেষ

 

এনআরবি ব্যাংকের বুথ উদ্বোধনের পর প্রথম দিনে ব্যাপক সাড়া

স্টাফ রিপোর্টার: অবশেষে চুয়াডাঙ্গাসহ পার্শ্ববর্তী এলাকার মোটরযান মালিকদের ভোগান্তির দিন শেষ হলো। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন ভবনে উদ্বোধন করা হয়েছে এনআরবি ব্যাংকের বুথ। আর ওই বুথে গতকাল মঙ্গলবার প্রথম দিনে সব ধরনের যানবাহনের ফি জমা নেয়া হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত দীর্ঘ লম্বা লাইনে দাঁড়িয়ে টাকা জমা দিয়েছেন মোটরযান মালিকরা।

ব্যাংক সূত্র জানিয়েছে, বুথ উদ্বোধনের পর প্রথম দিনেই মানুষের ব্যাপক সাড়া মিলেছে। গতকাল সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রায় পঞ্চাশেরও বেশি গ্রাহক যানবাহন নিবন্ধনের টাকা জমা দিয়েছেন। কয়েকটি প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ফিরে গেছেন অনেকেই। প্রথম দিনে সেবা গ্রহিতাদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। সেখানে নিবন্ধনের টাকা জমা দিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন অনেকেই।

চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ গ্রামের কামরুজ্জামান। তার মোটরসাইকেলের নিবন্ধনের টাকা জমা দিতে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেলো। কথা হলো তার সাথে। তিনি বললেন, একদিকে পুলিশের অভিযান, আর অন্যদিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের কারণে মানুষ বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে বের হতে পারতো না। তাই জরিমানা এড়াতে মোটরসাইকেল নিবন্ধন করতে ব্যস্ত হয়ে পড়লো সবাই। টাকা জমা দেবে কোথায়? নিজ জেলায় নিবন্ধনের টাকা জমা দেয়ার কোনো জায়গা না থাকায় যেতে হয়েছে পার্শ্ববর্তী জেলায়। কিছু দিন আগেও চুয়াডাঙ্গাসহ পার্শ্ববর্তী এলাকার মোটরসাইকেল মালিকদের নিবন্ধনের টাকা জমা দিতে ছুটতে হতো ঢাকা, খুলনা, যশোর, কুষ্টিয়াসহ বিভিন্ন এলাকায়। সেখানে গিয়েও ভোগান্তির অন্ত থাকতো না। সকালে ঘুম থেকে উঠে গিয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে থেকেও সিরিয়াল পাওয়া যেতো না। চুয়াডাঙ্গায় ফি জমা নেয়ার ব্যবস্থা করায় সাধারণ মানুষের ভোগান্তি অনেকটাই লাঘব হয়েছে। তবে ব্যাংকের বুথ স্থাপনের বিষয়টি গ্রামের সাধারণ মানুষ অবগত নয়। ব্যাংকে ক্রমেই সেবাগ্রহিতার সংখ্যা বাড়বে বলে ধারণা অনেকের।

উল্লেখ্য, গত সোমবার ব্যাংকটির বুথ উদ্বাধন করেন জেলা প্রশাসক সায়মা ইউনুস। এর আগে শাহজালাল ইসলামী ব্যাংকের চুয়াডাঙ্গা শাখায় মোটরযানের সব ধরনের ফি জমা নেয়ার ব্যবস্থা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।