চুয়াডাঙ্গার সাবেক সিভিল সার্জন নাজমুল গ্রেফতার

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার সাবেক সিভিল সার্জন ডা. মো. নাজমুল হককে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত শনিবার রাতে সিলেটের কানাইঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করেন দুদকের কুষ্টিয়া সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আবদুল গাফফার। নাজমুল হকের বিরুদ্ধে ২০১৪ সালের ১৫ ডিসেম্বর মামলা করে দুদক। মামলায় তার বিরুদ্ধে সরকারের কেন্দ্রীয় ওষুধাগার থেকে ২২ লাখ টাকার ওষুধ নিয়ে অন্যত্র বিক্রি এবং আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

এদিকে বেসিক ব্যাংক থেকে ৩০ কোটি টাকা ঋণ তুলে সুদাসলে ৩৮ কোটি টাকার বেশি আত্মসাৎ মামলায় নাহার গার্ডেনের ব্যবস্থাপনা পরিচালক শফিউল ইসলামকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। তিন দিনের রিমান্ডের আওতায় রোববার প্রথম দিনের মতো তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের উপপরিচালক মোহাম্মদ মোরশেদ আলম তাকে জিজ্ঞাসাবাদ করেন।

দুদক সূত্র জানায়, বন্ধকী সম্পত্তির অতিমূল্যায়ন দেখিয়ে বেসিক ব্যাংকের শান্তিনগর শাখা থেকে ৩০ কোটি টাকা ঋণ গ্রহণ করেন শফিউল ইসলাম। ঋণের কিস্তি পরিশোধ না করায় সেটি পরে ৩৮ কোটি ৭২ লাখ ৭৪ হাজার টাকায় উন্নীত হয়। এ অভিযোগে গত বছরের ২৩ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় মামলা করে দুদক। এ মামলায় ১৯ জুলাই তাকে গ্রেফতার করা হয়।

সাবেক কাস্টম সুপার গ্রেফতার: এদিকে দুর্নীতি মামলায় নওগাঁ কাস্টমস অফিসের সাবেক সুপার এসএম জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শামীম ইকবাল তাকে নওগাঁ থেকে গ্রেফতার করেন। জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ১ কোটি ৪৭ লাখ ২৯ হাজার টাকার বেশি জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং ১ কোটি ৩১ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলা রয়েছে।