চুয়াডাঙ্গার শিয়ালমারী থেকে ঢাকার গাবতলী যাওয়ার পথে বিপত্তি : অর্ধকোটি টাকার ৩৪টি গরুসহ ট্রাক ছিনতাই

 

মুন্সিগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গার ৭ গরুব্যবসায়ীর গরু বোঝাই ট্রাক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। মানিকগঞ্জ জেলার ঘিয়ের বাজার নামক স্থানে ৩৪ গরুসহ ট্রাকটি ছিনতাই হয়। গত বৃহস্পতিবার চুয়াডাঙ্গার ৭ গরুব্যবসায়ী শিয়ালমারী পশুহাট থেকে ওই গরু নিয়ে ট্রাকযোগে গাবতলী হাটের উদ্দেশে রওনা হন। গতকাল ভোর ৪টার দিকে মানিকগঞ্জের ঘিয়ের বাজারে ওই ট্রাক ছিনতাইয়ের ঘটনা ঘটে। গরু খুইয়ে দিশেহারা হয়ে পড়েছেন ব্যবসায়ীরা।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার শিয়ালমারী হাট থেকে ৭ গরুব্যবসায়ী ৩৪ গরু নিয়ে একটি ট্রাকযোগে (যশোর-ট-১১-০৩৩৩) ঢাকার গাবতলী গরুহাটের উদ্দেশে রওনা হন। ভোর ৪টার দিকে ঢাকার মানিকগঞ্জের ঘিয়ের বাজার নামক স্থানের মেন সড়কের স্পিড ব্রেকার পার হওয়ার সময় একটি মিনি পিকআপ গরুবাহী ট্রাকটিকে ব্যারিকেড দেয়। আগ্নেয়াস্ত্র ও ধারলো অস্ত্রসহ ১০/১২ জনের একদল ছিনতাইকারী অস্ত্রের মুখে ট্রাক ড্রাইভার চুয়াডাঙ্গার আজাদ, গরুব্যবসায়ী টিপু ও মিরাজুল, রাখাল পুটিমারীর ইউনুচ ও কাশিপুরের সহিদুলকে জিম্মি করে। তাদের মারধর করে হাত-পা, চোখ-মুখ বেঁধে গরুভর্তি ট্রাক ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। সকালে স্থানীয় লোকজন গরুব্যবসায়ীদের উদ্ধার করেন। এ বিষয়ে মানিকগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে জানা গেছে।

গরুব্যবসায়ীরা জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় জীবনগরের শিয়ালমারী পশুর হাট থেকে আলমডাঙ্গা ছোটপুটিমারী গ্রামের মৃত বিশারতের ছেলে শাফায়েত ৮, মৃত ইয়াছিনের ছেলে রেজাউল ৭, নূর বক্সের ছেলে আশাবুল ৮ ও সানোয়ার ৩, হৈদারপুরের মজনু ৩, মেহেরপুরের টিপু ৪ ও গাংনীর মিরাজুল ৪টি গরু নিয়ে ঢাকার গাবতলী গরুর হাটে যাওয়ার সময় মানিকগঞ্জের ঘিয়ের বাজারে ওই ট্রাক ছিনতাইয়ের শিকার হয়। ছিনতাই হওয়া গরুর মূল্য প্রায় অর্ধকোটি টাকা বলে জানিয়েছেন গরুব্যবসায়ীরা। গরু ব্যবসার মূলধন হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন তারা। শেষ খবর পাওয়া পর্যন্ত ছিনতাই হওয়া গরু ও ট্রাক উদ্ধার করতে পারেনি পুলিশ।