চুয়াডাঙ্গার শঙ্করচন্দ্র ও কুতুবপুর ইউনিয়ন পরিষদ পরিদর্শনকালে খুলনা বিভাগীয় কমিশনার

জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মল করতে জনগণের সহযোগিতার আহ্বা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার শঙ্করচন্দ্র ও কুতুবপুর ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেছেন খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ। গতকাল মঙ্গলবার তিনি এ দুটি ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন। এ সময় তিনি ইউপি চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন।

ডিঙ্গেদহ প্রতিনিধি জানিয়েছেন, খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে শঙ্করচন্দ্র ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন। এ সময় ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ইরাক-সিরিয়াসহ মধ্যপ্রাচ্যের সকল দেশে বোমার আঘাতে শ শ মানুষ মারা যাচ্ছে। আমাদের দেশের মানুষ শান্তিপ্রিয়। সকলেই শান্তিতে বসবাস করতে চায়। পেট্রোলবোমা মেরে গাড়ি পুড়িয়ে মানুষ খুন করা কারো কাম্য নয়। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদকে দমন করা হচ্ছে। এদের সম্পূর্ণভাবে নির্মূল করতে জনগণের সহযোগিতার প্রয়োজন। শঙ্করচন্দ্র ইউপি চেয়ারম্যান আ. রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেন, বাল্যবিয়ে সামজিক ব্যাধি। মাদক সমাজকে ধ্বংস করে। আইনশৃঙ্খলার অবনতি হলে সমাজের কেউ শান্তিতে থাকতে পারে না। এ সকল ব্যাধিকে সম্মিলিতভাবে প্রতিহত করতে হবে। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহাবুব, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা আইটিসি আব্দুর রাজ্জাক, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার কেএম মামুন উজ্জামান, সহকারী কমিশনার আইটিসি সাব্বির রাহমান সানি। বক্তব্য রাখেন শঙ্করচন্দ্র ইউপি সদস্য শওকত আলী, আশাবুল হক আশা, আবুল কালাম আজাদ, আলোমতি ও রোজিনা খাতুন। শেষে ইউনিয়ন পরিষদের কার্যক্রম, ইউনিয়ন ডিজিটাল সেন্টার ও গ্রাম আদালত পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার কুতুবপুর ইউনিয়ন পরিষদের হলরুমে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে মতবিনিময় করেছেন খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ। এ সময় তিনি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পেশার মানুষের সমস্যার কথা শোনেন এবং সেই সকল সমস্যা সমাধানের প্রতি গুরুত্ব দেন। এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) স্থানীয় সরকারের উপপরিচালক (উপসচিব) মল্লিক সাঈদ মাহবুব, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ হামীম হাসান, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম মামুনুজ্জামান, কুতুবপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ও প্যানেল চেয়ারম্যান মোমিনুল ইসলাম। পেশাজীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন আ. মজিদ, আব্দুর রহমান, মেম্বার মোখলেচুর রহমান, রিনা খাতুন প্রমুখ। এ সময় খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ কুতুবপুর ইউনিয়ন পরিষদ বিভিন্ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেন বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। ইউপির বিভিন্ন কার্যক্রম দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।