চুয়াডাঙ্গার মোমিনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে উত্তেজনা তীব্র থেকে তীব্রতর : হামলা অগ্নিসংযোগের বিষয়ে পাল্টাপাল্টি অভিযোগ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা সদরের মোমিনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে টান টান উত্তেজনার মাঝে একের পর এক অপ্রীতিকর ঘটনা ঘটেই চলেছে। আনুষ্ঠানিক প্রচার-প্রচারণার পূর্বে গতকালও ঘটেছে স্বতন্ত্র প্রাথী গোলাম ফারুক জোয়ার্দ্দারের কমী-সমর্থকের ওপর হামলার ঘটনা। অপরদিকে নৌকা প্রতীকের বোয়ালমারীর কার্যালয়সহ অপরপক্ষের এক সমর্থকের ভাজা বিক্রির চালায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসব ঘটনা প্রবাহের প্রেক্ষিতে দু’পক্ষই পাল্টাপাল্টি অভিযোগ করেছে।

জানা গেছে, বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুকের ঘোড়া প্রতীকের কর্মী শৈলগাড়ির জবেদ আলীর ছেলে জয়নালকে গতকাল মারধর করা হয়। প্রাথী অভিযোগ করে বলেছেন, নৌকা প্রতীকের প্রচার করতে আসা চুয়াডাঙ্গার একদল উশৃঙ্খল যুবক পরিকল্পিতভাবে আমার ঘোড়া প্রতীকের কাজ করা জয়নালকে মারধর করে।

এদিকে গতরাত সাড়ে ১০টার দিকে মোমিনপুর ইউনিয়নের বোয়ালমারী পূর্বপাড়ায় নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে আগুন ধরে। খবর পেয়ে নৌকা প্রতীকের প্রাথী শেফালী খাতুন নেতাকমী সাথে নিয়ে ঘটনাস্থলে হাজির হন। সদর থানার ওসিও পৌঁছান সেখানে। প্রার্থী শেফালী অভিযোগ করে বলেন, ফারুকের লোকজন আমার নৌকা প্রতীকের অফিসে আগুন দিয়েছে। আগুনে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবি ও কাঠ দিয়ে তৈরি নৌকা পুড়ি ক্ষতিগ্রস্ত হয়। আর চালায় আগুনের বিষয়ে তিনি বলেছেন, ওই চালায় ওরা নিজেরাই ধরিয়েছে।

এ বিষয়ে বর্তমান চেয়ারম্যান প্রার্থী গোলাম ফারুক বলেছেন, নৌকা প্রতীকের লোকজন আমার ঘোড়া প্রতীকের অফিস পুড়িয়েছে। একজন নারী রাস্তার পাশে ভাজা বিক্রি করে জীবিকা নির্বাহ করেন। তার চালাতেও আগুন দিয়েছে। নির্বাচনে নিশ্চিত ভরাডুবি দেখে প্রাথী শেফালী ও তার লোকজন আমাদের বিরুদ্ধে একের পর এক বানোয়াট অভিযোগই উত্থাপন করছে না, বহিরাগত ক্যাডার এনে একের পর এক হামলার ঘটনা ঘটাচ্ছে।