চুয়াডাঙ্গার ভি.জে স্কুল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে টেস্ট পরীক্ষায় সাধারণ গণিতে অকৃতকার্য শতাধিক শিক্ষার্থীকে পুনরায় পরীক্ষায় বসানোর সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় এবং সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি টেস্ট পরীক্ষায় অকৃতকার্য শতাধিক ছাত্র-ছাত্রীকে সাধারণ গণিত পরীক্ষায় আগামী সোমবার আবারো অংশগ্রহণ করতে হবে। যে সকল শিক্ষার্থী টেস্ট পরীক্ষায় সকল বিষয়ে পাশ করেছে ওই শিক্ষার্থীরাই এসএসসি পরীক্ষায় ফরমপূরণের সুযোগ পাবে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় এরকমই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। এ সময় জেলা প্রশাসক ও সরকারি দুটি বিদ্যালয়ের সভাপতি জিয়াউদ্দীন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রাজ্জাক, ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হোসেন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আব্দুল বারী ও সহকারি শিক্ষক মহসীন আলীসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ে ৯০ জন ছাত্র এবং সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৫ জন ছাত্রী সাধারণ গণিত বিষয়ে অকৃতকার্য হয়েছে। এ সকল ছাত্র-ছাত্রীকে আগামী ১৩ নভেম্বর সোমবার দুপুর ২টায় ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত পরীক্ষায় পুনরায় অংশগ্রহণ করতে হবে। ওই পরীক্ষার খাতা প্রশাসনিক কর্মকর্তারা মূল্যায়ন করবেন। একইভাবে সরকারি এই দুটি বিদ্যালয়ে ৩য় শ্রেণী থেকে ৯ম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষায় সকল বিষয়ে পাশ করলেই উত্তীর্ণ করতে হবে। আসছে ভর্তি পরীক্ষায় ৬ষ্ঠ শ্রেণীতে দুটি বিদ্যালয়ে ২৪ জন করে মোট ৪৮ জন এবং ৩য় শ্রেণীতে ২৪০ জন করে মোট ৪৮০ জন ভর্তি করা হবে। চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আব্দুল বারী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত: ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনুষ্ঠিত টেস্ট পরীক্ষায় চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ে ৩০৫ জন ছাত্রের মধ্যে ১৩৩ জন সকল বিষয়ে উত্তীর্ণ হয়, অকৃতকার্য হয় ২১ জন এবং ফলাফল অপ্রকাশিত রয়েছে ১৫০ জন ছাত্রের। চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি টেস্ট পরীক্ষায় ২৬৫ জন ছাত্রীর মধ্যে সকল বিষয়ে পাশ করেছে ২৫০ জন ছাত্রী অকৃতকার্য হয় ৯ জন এবং ফলাফল অপ্রকাশিত রয়েছে ৬ জন ছাত্রীর।