চুয়াডাঙ্গার বেগমপুর ক্যাম্প পুলিশের পৃথক মাদকবিরোধী অভিযান ইয়াবা ও ফেনসিডিলসহ ৩ জন গ্রেফতার

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদর বেগমপুর ক্যাম্প পুলিশ পৃথক দুটি মাদকবিরোধী অভিযান চালিয়েছে। অভিযান চালিয়ে ইয়াবা ও ফেনসিডিলসহ চাকরিচ্যুত সেনাসদস্যসহ ৩ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারদের মধ্যে একজনকে ক্যাম্প থেকে ছেড়ে দেয়া হলেও বাকি দুজনকে মালামালসহ চুয়াডাঙ্গা সদর থানায় সোপর্দ করেছে।
চুয়াডাঙ্গা সদরের বেগমপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মাসনুন আলম লেলিন গোপন সংবাদের ভিত্তিত্বে শনিবার রাত পৌনে ১টার দিকে সঙ্গীয়ফোর্স নিয়ে মাদকবিরোধী অভিযান চালান বেগমপুর ইউনিয়নের মাদকের ঘাঁটি নামে খ্যান আকন্দবাড়িয়া ফার্মপাড়ায়। এ সময় পুলিশ হেরিং রাস্তার ওপর থেকে থেকে ১২ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করেন জীবননগর পৌর শহরের মহানগর উত্তরপাড়ার ছমির মোল্লার ছেলে আব্দুল কাদেরকে (৩২)। অপরদিকে গোপন সংবাদের ভিত্তিত্বে গতকাল রোববার সন্ধ্যা ৬টার দিকে বেগমপুর পুলিশ মাদকবিরোধী অভিযান চালায় বেগমপুর-উথলী সড়কের ছোট ব্রিজের নিকট। এ সময় পুলিশ একটি মোটরসাইকেলে আসা দুজন পথচারীর গতিরোধ করে। পুলিশ তাদের দেহতল্লাশি করে বেগমপুর ইউনিয়নের বেগমপুর চিলমারীপাড়ার আলী আকবরের ছেলে সদ্য চাকরিচ্যুত সেনা সদস্য বসির উদ্দীনের (৩৫) শার্টের বুক পকেট থেকে ৬ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আর সাথে থাকা তিতুদহ ইউনিয়নের খাসপাড়ার সামসুল হকের ছেলে মহিন উদ্দীনের নিকট কিছুই পায়া যায়নি।
পুলিশ জানায়, বসির আমাদেরকে খবর দেয় তার মোটরসাইকেলের পেছনে একজন বসা থাকবে তার কাছে ইয়াবা ট্যাবলেট আছে। তার কথামতো কাজ করতে গিয়ে বাস্তবে মহিনের নিকট কোনো মাদক পাওয়া যায়নি। ইয়াবা ট্যাবলেটগুলো উল্টো বসিরের পকেটেই পাওয়া গেলো। একপর্যায় বসির বিষয়টি সাজানো ছিলো বলে আমাদেকে জনিয়েছে। এসআই মাসনুন আরও বলেন, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষ অবহিত করা হয়েছে। যেহেতু মহিনের ঘটনাটি সাজানো তাই তার বিষয়ে খোঁজখবর নিয়ে পরিবারের লোকজনের জিম্মায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। অপরদিকে বসির ও আব্দুল কাদেরের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক মালামালসহ চুয়াডাঙ্গা সদর থানায় সোপর্দ করা হয়েছে। এদিকে এলাকাবাসী জানায়, এ নিয়ে বসির তিনবার মাদকসহ পুলিশের হাতে আটক হয়েছে। সেনাসদস্য থাকার কারণে দু’বার তার বিরুদ্ধে মামলা হয়নি। তাকে তার কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছিলো। তবে এবার আর শেষ রক্ষা হয়নি। নিজের পাতা ফাঁদে নিজেই পড়েছে।