চুয়াডাঙ্গার নিমতলা গ্রামে আতঙ্ক : দুর্বৃত্তরা কেটে তছরুপ করেছে শতাধিক গাছ পাঁচ কৃষককে হত্যার হুমকি দিয়ে চিঠি ও কাফনের কাপড়

???????????????????????????????

ঘটনাস্থল থেকে ফিরে অনিক সাইফুল: চুয়াডাঙ্গার নিমতলা গ্রামের পাঁচ কৃষককে খুনের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। হুমকি দেয়া চিঠি ও কাফনের কাপড় রেখে গেছে তারা। একই সাথে তারা ক্যানেলের ধারে লগানো চারাগাছ কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা। গত বুধবার রাতে দুর্বৃত্তরা এসব কাণ্ড করে। নিমতলা গ্রামের সাধারণের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা সদরের পদ্মবিলা ইউনিয়নের নিমতলা-বলশ্বেরপুর গ্রামের রাস্তার মেন ক্যানেলের পাশে লতাপাতা কাফনের ভেতর ভরে মানুষ আকৃতি করে রাস্তার পাশে রেখে গেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। পাশেই পড়েছিলো কয়েকটি চিঠি। চিঠিতে নিমতলা গ্রামের খবির, হারুন, মিজান, ফন্টু ও কারনের নাম উল্লেখ করে কয়েকদিনের মধ্যে তাদের খুন করা হবে বলে বলা হয়। খুনের  পর তাদের লাশ ক্যানেলের পানিতে ফেলে দেয়া হবে বলে হুমকি দেয়া হয়েছে। চিঠিতে নাম উল্লেখ করা ব্যক্তিদের ২ মাস ও ৩ মাসের আয়ু নির্ধারণ করে দিয়েছে সন্ত্রাসীরা। এছাড়া গ্রামের খবিরের বাড়ির পাশের একটি কাঁঠালগাছের পাশে আরো একটি চিঠি রেখে গেছে। এব্যাপারে খবির, হারুন, মিজান, ফন্টু ও কানন অভিযোগ করে জানান, মেন ক্যানেলের গাছ লাগানো নিয়ে এলাকার একটি পক্ষের সাথে তাদের বিবাদ রয়েছে। তারাই এমন কাজ করে থাকতে পারে বলে ধারণা।

গ্রামবাসী জানায়, সকালে বলেশ্বরপুর গ্রামের এক ব্যক্তি রাস্তা দিয়ে যাওয়ার সময় কাফনের কাপড় দিয়ে মোড়ানো মানুষের লাশ আকৃতির বস্তুটি পড়ে থাকতে দেখে চিৎকার দিতে দিতে গ্রামের মধ্যে এলে বিষয়টি জানাজানি হয়। গ্রামবাসী ঘটনাস্থলে এলে ছড়িয়ে পড়ে আতঙ্ক। কাফনের কাপড় দিয়ে মোড়ানো লাশ আকৃতির বস্তুটির পাশে পড়েছিলো একটি গোলাপ জল ও হাতে লেখা অসংখ্য বানান ভুলে ভরা দুটি চিঠি। চিঠিতে অকথ্য ভাষায় গালাগালিও করা হয় ৫ কৃষককে। পাশেই পড়ে ছিলো ক্যানেলের পাশে সদ্য রোপণকৃত ইপিলইপিল গাছের শতাধিক কেটে দেয়া চারা। চিঠি ও কাফনের কাপড় পাওয়ার পর নিমতলা ও তার আশপাশ এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। চিঠিতে নাম উল্লেখ করা ব্যক্তিদের পরিবারজুড়ে বিরাজ করছে চরম আতঙ্ক।