চুয়াডাঙ্গার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারকের বিদায় সংবর্ধনা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতি দুটি আদালতের দু’বিচারকের বদলীজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১০টায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এ বিদায় সংবর্ধনা দেয়া হয়। বিদায় সংবর্ধনা সভায় জেলা ও দায়রা জজ মোহা. রবিউল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বদলীজনিত বিচারক চুয়াডাঙ্গার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এসএম সাইফুল ইসলাম পদোন্নতি পেয়ে জেলা ও দায়রা জজ পদে উন্নীত হয়েছেন। তিনি বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যনাল-১ আদালতে নিয়োগ লাভ করেছেন। অপরজন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক বেগম শাহনাজ সুলতানা তিনিও জেলা ও দায়রা পদে পদোন্নতি পেয়েছেন। তিনি বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতে নিয়োগ লাভ করেছেন।
এদিকে, চুয়াডাঙ্গায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দুজন বদলী হলেও এদুটি পদে কোনো বিচারক নিয়োগ দেয়া হয়নি। তবে, বাগেরহাটের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রে মো. জিয়া হায়দারকে জেলা ও দায়রা জজ মর্যাদায় পদোন্নতি দিয়ে চুয়াডাঙ্গায় নবগঠিত নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
চুয়াডাঙ্গা জেলা আইজীবী সমিতির সভাপতি অ্যাড. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা সভা সঞ্চালনায় ছিলেন জেলা আইনজীবী সমিতির সেক্রেটারি অ্যাড. আ.স.ম. আব্দুর রউফ। এসময় বিদায়ী বিচারক এসএম সাইফুল ইসলাম ও বেগম শাহনাজ সুলতানা বক্তব্য রাখেন। আইনজীবীদের মধ্যে মোল্লা আব্দুর রশিদ (জিপি), মোহা. শামসুজ্জোহা (পিপি), সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দিন, সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান, আলমগীর হোসেন, শাহজাহান মুকুল, সাবেক সেক্রেটারি আবুল বাশার, সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম ও সৈয়দ হেদায়েত হোসেন আসলাম বক্তব্য রাখেন। অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ আদালত এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বারের যুগ্ম সম্পাদক অ্যাড. আসাদুজ্জামান আসাদ। এরপর বিদায়ী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এসএম সাইফুল ইসলামকে অ্যাড. সিরাজুল ইসলাম এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ বেগম শাহনাজ সুলতানাকে অ্যাড. রুবিনা পারভীন ফুলেল শুভেচ্ছা জানান।
বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা ও দায়রা জজ মোহা. রবিউল ইসলাম বলেন, বিদায়ী বিচারক এসএম সাইফুল ইসলাম এবং বেগম শাহনাজ সুলতানা দুজনই ভালো মনের মানুষ ছিলেন। বেগম শাহনাজ সুলতানা সহকারি জজ হিসেবে যখন চাকরিতে প্রবেশ করেন তখন থেকেই আমি তাকে চিনি। সেই সময় থেকেই বিচারকাজ কিভাবে করতে হয় সেই সহযোগিতা করেছি। আমি দুজন বিচারকের আগামী দিনগুলো আরও সুন্দর ও ভালো হোক এই দোয়া করছি। বিদায়ী জজ এসএম সাইফুল ইসলাম ও বেগম শাহনাজ সুলতানা চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, তাদের বিদায়ে এ ধরণের আয়োজন করায় নিজেরা গর্বিত।
জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. নুরুল ইসলাম বলেন, বিদায়ী বিচারকদ্বয় চুয়াডাঙ্গায় কর্মকালীন সময়ে আইনজীবীদের সাথে সু-সম্পর্ক বজায় রেখেছেন। আইনজীবীদের সুবিধা-অসুবিধার বিষয়গুলো মনযোগ সহকারে শুনেছেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। দ্রুত মামলা নিষ্পত্তি করেছেন। তাদের আচরণ ভালো ছিলো। দুজনেরই পদোন্নতি হওয়ায় অভিনন্দন জানাই এবং আগামী দিনগুলোতে বিচারকাজে ভালো করুক এই প্রত্যাশা করছি।