চুয়াডাঙ্গার আলমডাঙ্গা হারদীর শফি উদ্দীন হত্যামামলা : তিন নারীসহ ১০ আসামিকে জেলহাজতে প্রেরণ

 

স্টাফ রিপোর্টার: শরিকি জমি নিয়ে সৃষ্ট বিরোধে আলমডাঙ্গা হারদী থানাপাড়ার শফি উদ্দীন সুফি হত্যামামলায় তিন মহিলাসহ ১০ আসামিকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গতকাল সোমবার চুয়াডাঙ্গার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানানো হয়। আদালতের বিজ্ঞ বিচারক আব্দুল হালিম শুনানি শেষে জামিন নামঞ্জুর করে ১০ জনকেই জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

জেলহাজতে নেয়া আসামিরা হলো- চুয়াডাঙ্গা আলমডাঙ্গার হারদীর মৃত কফিল উদ্দীনের ছেলে জীবন আলী, জীবন আলীর স্ত্রী বেলী খাতুন, জীবনের দু ছেলে সোনা ও মিনারুল, মিনারুলের স্ত্রী লিপি খাতুন, সোনার স্ত্রী নিলুফা খাতুন, মৃত আকবর মণ্ডলের ছেলে টুনা, মৃত ডালিম উদ্দীনের ছেলে আতিয়ার, লাল চাঁদ মণ্ডলের ছেলে নওয়াব আলী, মৃত সাজ্জাদ আলীর ছেলে নজরুল ইসলাম।

হারদী থানাপাড়ার হারেজ উদ্দীনের ছেলে শফি উদ্দীনের সাথে তার ভাগ্নে সোনা ও মিনারুলের সাথে বিরোধ বাধে। শফি উদ্দীনের বিরুদ্ধে ভাগ্নেরা অভিযোগ তুলে বলেন, মামা শফি উদ্দীন নানা হারেজ উদ্দীনের নিকট থেকে সব জমি লিখে নিয়েছে। এ অভিযোগ উত্থাপনের পর বিরোধ তুঙ্গে ওঠে। এরই এক পর্যায়ে ভাগ্নেরা তাদের লোকজন নিয়ে গত ৫মে রাত ৮টার দিকে হামলা চালায়। বাড়িঘর ভাঙচুর করে। হামলায় শফি উদ্দীন গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে প্রথমে হারদী হাসপাতালে ও পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের উদ্দেশে নেয়া হয়। পথিমধ্যেই শফি উদ্দীন মারা যান। শফি উদ্দীনের স্ত্রী রেহেনা খাতুন বাদী হয়ে মামলা দায়ের করেন। এ মামলার ১০ জন আসামি গতকাল আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন কনে। বিজ্ঞ আদালত আবেদন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন।