গৃহবধূর রহস্যজনক মৃত্যু : স্বামী-শাশুড়ির গাঢাকা

ঝিনাইদহের কানুহরপুর গৃহবধর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ

 

বাজারগোপালপুর প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার কানুহারপুর গ্রামে যুথি খাতুন (২২) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাতে কোনো এক সময় গৃহবধূর এ মৃত্যুর ঘটনা ঘটে। মেয়েপক্ষের লোকজন এই মৃত্যুকে যৌতুকের দাবিতে হত্যা বলে অভিযোগ করছেন। অপরদিকে ছেলেপক্ষের দাবি গৃহবধূ ঘরের আড়ার সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। তবে এ ঘটনার পর গৃহবধূর অভিযুক্ত স্বামীসহ সংসারের সকল সদস্য গাঢাকা দিয়েছে। যৌতুকের দাবিতে হত্যা, নাকি আত্মহত্যা এ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালমর্গে প্রেরণ করেছে।

জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের বেতাই গ্রামের আরশেদ আলী মণ্ডলের মেয়ে যুথি খাতুনের (২২) একই উপজেলার মহারাজপুর ইউনিয়নের কানুহারপুর গ্রামের শাহাজান আলী ওরফে খোকনের ছেলে ট্রাকড্রাইভার রুবেল ওরফে চাঁদ মিয়ার (২৫) সাথে বছর চারেক আগে বিয়ে হয়। এটা যুথির প্রথম বিয়ে হলেও রুবেলের দ্বিতীয় বিয়ে। কিন্তু কয়েক মাসের সংসার জীবন সুখে কাটেনি যুথির। বিয়ের কিছু দিন যেতে না যেতেই স্বামী রুবেল নানাভাবে টাকা চাইতে শুরু করে বলে অভিযোগ করা হয়। এ সময় মেয়েপক্ষ ছেলেকে নগদ এক লাখ টাকা দেয়। এছাড়া বিয়েতে দেয়া রুবেল ও যুথির সোনার গয়না রুবেল নিজেই বিক্রি করে দেয়। এরপর আবারও টাকা আনার জন্য চাপ সৃষ্টি করে রুবেল। রুবেল মোটরসাইকেল কেনার জন্য পিতার বাড়ি থেকে এক লাখ টাকা আনতে বলে। টাকা আনতে অপারগতা প্রকাশ করে যুথি। টাকা আনার জন্য একাধিক বার পিতার বাড়িতেও পাঠিয়ে দিয়েছে। কিন্তু রুবেল আবারও যুথিকে বাড়িতে নিয়ে আনে।

নিহতের ভাই শিমূল হোসেন অভিযোগ করে জানান, গত মঙ্গলবার রাতে আমার বোন যুথিকে যৌতুকের দাবিতে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আর সকালে আমাকে ফোন করে জানায়, যুথি আত্মহত্যা করেছে। তিনি দাবি করেন, এটা আত্মহত্যা নয়, হত্যা। আত্মহত্যা করেছে বলে আড়ার সাথে ওড়না বেঁধে কোনোরকম ঝুলিয়ে রাখা হয়েছে। খাটের ওপর দু পা রয়েছে। তার পায়ের নখ ও পাতায় ক্ষতের চিহ্ন রয়েছে। তার শরীর দিয়ে রক্ত ঝরেছে। পাশেই প্লাস ও লোহার রড পড়ে আছে। আর আত্মহত্যাই যদি করবে তাহলে বাড়ির সকল লোকজন পালিয়ে গেলো কেন? এ ঘটনায় হত্যা মামলা করবেন বলে তিনি জানান। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে হাসপাতালমর্গে প্রেরণ করেছে। ঝিনাইদহ সদর থানার ওসি হাসান হাফিজুর রহমান জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে বোঝা যাবে হত্যা নাকি আত্মহত্যা।