গাজীপুরে নলকূপের গর্তে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

স্টাফ রিপোর্টার: গাজীপুর সিটি করপোরেশনের হায়দারাবাদ সুকন্দিরবাগ এলাকায় পানির পাম্প স্থাপনের জন্য তৈরি করা গর্তে পড়ে অকালে ঝরে গেলো এক শিশু শিক্ষার্থীর প্রাণ। শিশুটির নাম রুমানুল হোসেন (৬)। গতকাল শনিবার সকালে এই ঘটনা ঘটে। ওই গর্তে পড়ে আহত হয়েছে হাসিবুল ইসলাম সানি (৬) নামের আরেক শিশু। তারা উভয়ই স্থানীয় হায়দারাবাদ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের নার্সারি শ্রেণির ছাত্র। নিহত রুমানুল টঙ্গী বনমালা রোডের বিল্লাল হোসেনের ছেলে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, প্রায় এক বছর আগে সুকন্দিরবাগ এলাকায় হায়দারাবাদ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পানির পাম্প স্থাপনের জন্য একটি গর্ত খনন করা হয়। এটি পরিত্যক্ত অবস্থায় বালু দিয়ে ভরাট করা ছিলো। গত দুই দিন বৃষ্টি হওয়ায় বালু নিচের দিকে দেবে যায়। সকাল ১০টার দিকে রুমানুল ও সানি স্কুলের পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে ওই গর্তে পড়ে যায়। এ সময় স্থানীয় লোকজন সানিকে উদ্ধার করতে সক্ষম হলেও রুমানুল মাটির নিচে চলে যায়। পরে মাটি খুঁড়ে রুমানুলকে উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। আহত সানি বর্তমানে অনেকটা সুস্থ আছে বলে জানিয়েছেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মাসুদুল হাসান বিল্লাল।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আক্তারুজ্জামান পানির পাম্পের পরিত্যক্ত কূপে পড়ে এক স্কুলছাত্র নিহত ও একজন আহত হওয়ার ঘটনা নিশ্চিত করেছেন।