গাছ ফেলে বিয়ের মাইক্রোসহ বিভিন্ন যানে গণছিনতাই : জনতার ধাওয়া

জীবননগরের আন্দুলবাড়িয়া-সরোজগঞ্জ সড়কের বেতলতলায় ফের ছিনতাইকারীদের তাণ্ডব
আন্দুলবাড়িয়া প্রতিনিধি: জীবননগরের আন্দুলবাড়িয়া-সরোজগঞ্জ সড়কে বেলতলা রেলগেটের অদূরে ফের গণছিনতাই করা হয়েছে। গতকাল শুক্রবার ১০-১২ জনের ছিনতাইকারী রাস্তায় গাছ ফেলে বিয়ের মাইক্রোবাসসহ ট্রাক, আলমসাধু ও মোটরসাইকেল আটক করে যাত্রীসাধারণের নিকট থেকে নগদ টাকা, সোনার গয়নাগাটি ও মোবাইলফোনসহ মূল্যবান মালামাল ছিনিয়ে নিয়েছে। ছিনতাইয়ের শিকার মাইক্রোবাস আরোহীসহ অন্যরা এ তথ্য দিয়ে বলেছেন, প্রায় ১ ঘণ্টা ছিনতাইকারীদল তাণ্ডব চালানোর এক পর্যায়ে জনতার ধাওয়া খেয়ে পালিয়েছে।
খবর পেয়ে জীবননগর থানার সেকেন্ড অফিসার এসআই লুৎফুল কবীর সঙ্গীয় ফোর্সসহ সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন শেষে ছিনতাইকারীদের ধরতে অভিযান শুরু করেন। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত ছিনতাইয়ের সাথে জড়িত তেমন কাউকে ধরতে পারেননি।
এলাকাবাসীসূত্রে জানা গেছে, ঝিনাইদহ জেলার মহেশপুরের কাজী বিল্লাল হোসেন গতকাল চুয়াডাঙ্গা সদর উপজেলার গবরগাড়া গ্রামে বর ও বরযাত্রীসহ বিয়ে করে নববধূ নিয়ে রাত ৯টার দিকে মহেশপুর বাড়ির উদ্দেশে ফিরছিলেন। পথিমধ্যে বেলতলা রেলগেটের অদূরে বাকে পৌঁছুলে ১০-১২ জনের সশস্ত্র ছিনতাইকারী দল রাস্তায় গাছ ফেলে গতিরোধ করে। তারা দেশীয় ধারালো অস্ত্রেও মুখে বর-নববধূসহ বরযাত্রীদের নিকট নগদ টাকা, সোনার গয়নাগাটিসহ ৫টি মোবাইলফোন ছিনিয়ে নেয়। এ সময় আলমসাধু, ট্রাক ও মোটরসাইকেল আটক করে যাত্রী সাধারণের নিকট থেকে নগদ টাকা ও মোবাইলফোন ছিনিয়ে নেয়। কয়েকজন যাত্রী টাকা ও মোবাইলফোন দিতে আপত্তি করায় ছিনতাইকারীরা তাদের মারধর করে। এলাকাবাসী টের পেয়ে ছিনতাইকারী দলের প্রতিরোধ গড়ে তুললে ছিনতাইকারীদল অবস্থা বেগতিক দেখে আটক যাত্রী সাধারণ ও যানবহন ছেড়ে দিয়ে সটকে পড়ে।
প্রসঙ্গত, গত সোমবার রাতে ওই ছিনতাই স্পটে ছিনতাইকারী দল প্রায় দু ঘণ্টা ধরে গণছিনতাই করে।