গাছের ছায়ায় বসে থাকা কৃষক আজমতের মর্মান্তিক মৃত্যু : আহত ২৫

গাংনীর আকুবপুর নামক স্থানে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার আকুবপুর নামক স্থানে যাত্রীবাহী বাসের ধাক্কায় আজমত আলী (৬৫) নামের এক কৃষক নিহত হয়েছেন। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কায় যাত্রীদের মধ্যে অন্তত ২৫ জন আহত হয়েছেন। গতকাল বুধবার সকালে এ ঘটনা ঘটে। নিহত আজমত আলী আকুবপুর গ্রামের মৃত নিয়ামত আলীর ছেলে।

Gangni road accident pic_01.07.15_ (1)

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মেহেরপুর থেকে আল্লাহর দান নামের একটি লোকাল বাস (পাবনা-জ-১১-০০৭৬) দ্রুত গতিতে কুষ্টিয়ার উদ্দেশে যাচ্ছিলো। ঘটনাস্থলে পৌঁছুলে বাসটির চালক নিয়ন্ত্রণ হারালে সড়কের পাশের একটি পাকড় গাছের সাথে ধাক্কা লাগে। গাছের ছায়ায় বসে থাকা কৃষক আজমত আলী বাসের চাকায় পিষ্ট হন। বাসটির সামনের অংশ দুমড়েমুচড়ে গিয়ে চালকসহ অন্তত ২৫ জন যাত্রী আহত হন। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে প্রেরণ করেন। কুষ্টিয়ায় পৌঁছানোর আগেই আজমত আলীর মৃত্যু হয়। আহতদের মধ্যে বাসচালক সদর উপজেলার দরবেশপুর গ্রামের রবিউল ইসলাম (৪০), সুপারভাইজার একই গ্রামের শেখ মজুন (৩৩), রাজনগরের শঙ্কর (৫০), বাসযাত্রী গাংনীর গাড়াডোবের সানোয়ার হোসেন (৩৪), জুগিন্দার জামিরুল ইসলাম (৩৫), কাজিপুরের তাহাজ উদ্দীন (৩৮) ও আকুবপুর গ্রামের সৈয়দ আলীকে (৪৫) মেহেরপুর জেনারেল হাসপাতালে এবং নওপাড়া গ্রামের সামসুল আরেফিন (৪০), হাড়িয়াদহের মহিবুল ইসলাম (৩০) ও বড় বামন্দীর সাবিনা খাতুনকে (২৫) গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বাকিদের কুষ্টিয়া ও স্থানীয় কয়েকটি ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। বাসচালকের অবস্থা গুরুতর বলে জানান চিকিৎসক।

গাংনী থানা ওসি আকরাম হোসেন জানান, মরদেহ ও বাসটি পুলিশ হেজাফতে নেয়া হয়। পরে নিহতের পরিবারের পক্ষ থেকে জেলা প্রশাসকের অনুমতি নিয়ে ময়নাতদন্ত ছাড়াই দাফন করে। তারা এ বিষয়ে কোনো মামলা করতে ইচ্ছুক নয়। তবে বাসটি পুলিশ হেফাজতে রয়েছে।