গাংনী শিক্ষা অফিসের ৬০টি সার্ভিস বুক গায়েব!

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে সংরক্ষিত শিক্ষকদের ৬০টি সার্ভিস বুক খুঁজে পাওয়া যাচ্ছে না। নব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬০ জন শিক্ষককে নিয়ম বহির্ভূতভাবে করেসপন্ডিং স্কেল ও টাইম স্কেল দেয়া হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে পড়ার পর থেকেই সার্ভিসবুকগুলো খুঁজে পাওয়া যাচ্ছে না বলে অফিসের একটি সূত্র নিশ্চিত করেছে।

এ উপজেলার নব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬০ জন প্রধান শিক্ষককে অর্থ মন্ত্রণালয়ের নির্দেশনা বহির্ভূতভাবে করেসপন্ডিং স্কেল ও টাইম স্কেল দেয় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। বিষয়টি পত্রপত্রিকায় প্রকাশ হলে গত ৫ জুন প্রাথমিক শিক্ষা অফিসারের খুলনা উপপরিচালক সরজমিন তদন্তে আসেন। তদন্তে ঘটনার সত্যতা পান তিনি। সুবিধাগ্রহণকারী শিক্ষকদের নামের তালিকা তৈরি করে মন্ত্রণালয়ে প্রেরণের নির্দেশ দেন তদন্ত দল প্রধান। কিন্তু এরপর থেকেই ওই ৬০টি সার্ভিস বুক গায়েব হয়ে যায়। সার্ভিস বুকে একজন শিক্ষকের আদ্যপান্ত সব তথ্য রয়েছে।

বিষয়টি জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আকবর আলী জানান, তিনি নতুন যোগদান করেছেন। এর সাথে জড়িত নন। তবে চার্জ বুঝে নেয়ার সময় তিনি বিষয়টি কেন বাধা দেননি এ প্রশ্নের কোন উত্তর মেলেনি। তবে বিষয়টি নিয়ে ৬০ জন শিক্ষককে দায়ী করে সার্ভিস বুক ফেরত দিতে নোটিশ দিয়েছেন বলে দাবি করেন। ফেরত না দিলে থানায় সাধারণ ডায়েরিহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের কথা জানান তিনি।