গাংনী পৌর নির্বাচনে চার প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌরসভা নির্বাচনে মেয়র পদের মনোয়নপত্র প্রত্যাহার করেছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু। গতকাল রোববার দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাচন অফিসে জেলা রিটার্নিং অফিসার রোকনুজ্জামানের কাছে তিনি প্রত্যাহারপত্র দাখিল করেন। এছাড়াও উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী মেয়র প্রার্থী আশরাফুল ইসলামের স্ত্রী শাহানা ইসলাম শান্তনা মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
গতকাল রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে দুইজন ছাড়া কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে কেউ প্রার্থিতা প্রত্যাহার করেননি। এর আগে গত শনিবার ৩নং ওয়ার্ডের শরিফুল ইসলাম ও ৪নং ওয়ার্ডের মহিবুল ইসলাম মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ফলে ভোটের মাঠে এখন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আহম্মেদ আলী (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী ইনসারুল হক ইন্সু (ধানের শীষ), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আশরাফুল ইসলাম ভেন্ডার, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী হুজ্জাতুল ইসলাম ফয়সল ও জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী এসএম মুর্জতা প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ কাউন্সিলর পদে ৩৩ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়। ২ জন আপিল করলে বাতিল আদেশ বহাল থাকে। সর্বশেষ শনিবার ২ জন কাউন্সিলর প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করায় এখন ভোটের লড়াইয়ে অংশ নিচ্ছেন ২৮ প্রার্থী। এরা হচ্ছেন- ১নং ওয়ার্ডে রবিউল ইসলাম, জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম ও বর্তমান কাউন্সিলর সামসুদ্দীন শেখ। ২নং ওয়ার্ডে মিজানুর রহমান ও বর্তমান কাউন্সিলর আলিহিম। ৩নং ওয়ার্ডে সামিউল ইসলাম, লোকমান হোসেন ও বর্তমান কাউন্সিলর আসাদুজ্জামান। ৪নং ওয়ার্ডে মিজানুর রহমান, জামাল উদ্দীন ও আছেল উদ্দীন। ৫নং ওয়ার্ডে বাবুল আক্তার ও আব্দুল জলিল। ৬নং ওয়ার্ডে নাসির উদ্দীন ও বর্তমান কাউন্সিলর নবির উদ্দীন। ৭নং ওয়ার্ডে আইয়ুব আলী, বদরুল আলম, হাসানুজ্জামান ও মিজানুর রহমান হাসু। ৮নং ওয়ার্ডে বাবর আলী, হাফিজুল ইসলাম, আসাদুল ইসলাম, নজরুল ইসলাম ও বর্তমান কাউন্সিলর সাহিদুল ইসলাম। ৯নং ওয়ার্ডে এনামুল হক, রাশিদুল ইসলাম ও মজনু হক।
অপরদিকে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩টি ওয়ার্ডে ১০ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে বাতিল কিংবা প্রত্যাহার না থাকায় বর্তমানে ১০ প্রার্থী প্রতিন্দ্বিতায় রয়েছেন। এরা হচ্ছেন ১নং ওয়ার্ডে ফিরোজা খাতুন, মিনা খাতুন, কদভানু ও বর্তমান কাউন্সিলর সুনা ভানু। সংরক্ষিত ২নং ওয়ার্ডে ঝর্না বেগম, মলিদা খাতুন ও ঝর্না আক্তার এবং সংরক্ষিত ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রওশন আরা,
পারভীনা খাতুন ও সাজেদা খাতুন। এর আগে শনিবার এক সংবাদ সম্মেলনে মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন আসাদুজ্জামান বাবলুসহ বিএনপি নেতৃবৃন্দ। আসাদুজ্জামান বাবলু তার প্রতিক্রিয়ায় বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশের প্রতি আনুগত্য প্রকাশ করে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
শাহানা ইসলাম শান্তনা তার প্রতিক্রিয়ায় বলেন, তার স্বামী জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য আশরাফুল ইসলাম ভেন্ডারকে যোগ্য প্রার্থী মনে করায় তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এদিকে গতকাল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পার হওয়ায় এখন ভোটের মাঠের মূল উত্তাপ শুরু হয়েছে। এখন প্রার্থীদের প্রচারণা ও গণসংযোগ বৃদ্ধির পাশাপাশি পাড়ায় পাড়ায় তাদের ভোট ম্যাকাররা ব্যস্ত সময় পার করছেন। বিএনপির একক প্রার্থী হলেও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর বিষয়টি দলীয়ভাবে কিভাবে মূল্যয়ন কিংবা নেতাকর্মী ও ভোটাররা কিভাবে দেখবেন তা দেখার অপেক্ষায় রয়েছেন গাংনীবাসী।