গাংনী উপজেলা বিএনপি সম্পাদকসহ ৭ নেতাকর্মী জেলহাজতে

মেহেরপুর অফিস: মেহেরপুরের গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহারবাটি ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলুসহ বিএনপি জামায়াতের ৭ নেতাকর্মীকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। হরতাল-অবরোধের সময় পুলিশের দায়ের করা কয়েকটি মামলার আসামি হিসেবে তারা গতকাল রোববার দুপুরে মেহেরপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করলে বিজ্ঞ বিচারক মতিউর রহমান ওই আদেশ দেন। অন্যরা হচ্ছেন- গাংনী উপজেলা কৃষকদলের সভাপতি আখেরুজ্জামান, ছাত্রদল নেতা নাজমুল হোসেন, জামায়াতকর্মী মুজিবনগর উপজেলার নাজিরাকোনা গ্রামের তৌফিক মোল্লা, শিবিরকর্মী নাজিরাকোনা গ্রামের ওলিউল্লাহ, মাহফুজ হোসেন ও মানিকনগর গ্রামের আজিজুল হক।

দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে হরতাল-অবরোধের সময় সরকারি অফিস ভাঙচুর, বিস্ফোরণ ও সড়কের পাশে সরকারি গাছ কাটার অভিযোগে গাংনী থানা পুলিশ আসাদুজ্জামান বাবলুর নামে ৫টি এবং নাজমুল হোসেন ও আখেরুজ্জামানের নামে ৩টি করে মামলা দায়ের করে। জামায়াত-শিবিরের ওই ৪ কর্মীর নামে মুজিবনগর থানা পুলিশের ওপর হামলা মামলা রয়েছে।

এদিকে আসাদুজ্জামান বাবলুসহ নেতৃবৃন্দ সকালে আদালত প্রাঙ্গণে উপস্থিত হন। এ সময় জেলা বিএনপির সভাপতি মেহেরপুর-১ আসনের সাবেক এমপি আমজাদ হোসেন ও গাংনী উপজেলা যুবদলের সভাপতি আক্তারুজ্জামানসহ বিপুল সংখ্যক নেতাকর্মী আদালত প্রাঙ্গণে জড়ো হন।