গাংনী উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের পুনর্নির্বাচনে পারভীন আক্তার জয়ী

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলা পরিষদের সংরক্ষিত ৩ নং আসনের মহিলা সদস্য পুনর্নির্বাচনে আওয়ামী লীগ সমর্থক পারভীন আক্তার বিজয়ী হয়েছেন। পোল হওয়া ১৭টি ভোটের সবগুলো পেয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি সমর্থক রেহেনা আক্তারকে পরাজিত করেন তিনি। গত ১৫ জুন নির্বাচনে পারভীন ও রেহেনা সমান সংখ্যক ৯ ভোট পেলে আসনটিতে পুনর্নির্বাচনের প্রয়োজন পড়ে।

গতকাল বুধবার উপজেলা পরিষদ সভাকক্ষে সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত পুনর্নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ উপজেলার ৯টি ইউনিয়ন ও গাংনী পৌরসভার নির্বাচিত ৩০ জন সংরক্ষিত নারী সদস্য ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১৭ জন। ভোট গণনা শেষে প্রিসাইডিং অফিসার ও গাংনী উপজেলা মৎস্য সম্প্রসারণ অফিসার ড. আসাদুজ্জামান বেসরকারিভাবে পারভীন আক্তারকে বিজয়ী ঘোষণা করেন।

এদিকে বিজয়ী প্রার্থীকে অভিনন্দন জ্ঞাপন করে ফুলের মালা দিয়ে বরণ করেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন এবং পৌর মেয়র আহম্মেদ আলী। অভিনন্দন জ্ঞাপন করেন জেলা যুবলীগের সহসভাপতি আল ফারুক ও পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বারিউল ইসলামসহ নেতৃবৃন্দ।

১৫ জুন দেশের ইতিহাসের প্রথম এই নির্বাচনে গাংনীর ১ নং আসনে আওয়ামী লীগ সমর্থক মর্জিনা খাতুন ও ২ নং আসনে নাজনীন আক্তার চামেলী বিজয়ী হয়েছিলেন। দুজনই মকবুল হোসেন এমপি মনোনীত প্রার্থী। ভোটের কয়েক দিন পর সমান সংখ্যক ভোট পাওয়া বিএনপি সমর্থক দু প্রার্থীর মধ্যে পারভীন আক্তার আনুষ্ঠানিকভাবে মকবুল হোসেন এমপির হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন।