গাংনী ইউসিসিএ লিমিটেডের নির্বাচনের ওপর এবার উচ্চাদালতের নিষেধাজ্ঞা

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলা বিআরডিবি আওতাধীন ইউসিসি লিমিটেডের ত্রিবার্ষিক নির্বাচনের ওপর নি¤œ আদালতের নিষেধাজ্ঞার পর এবার উচ্চাদালত থেকেও নিষেধাজ্ঞা এসেছে। নির্বাচনে অনিয়মের অভিযোগে ইউসিসিএ লিঃ সভাপতি জাহাঙ্গীর আলম বাদশার দায়ের করা রিট পিটিশনের প্রেক্ষিতে আদালত দুই মাসের স্থগিতাদেশ দিয়েছেন। জাহাঙ্গীর আলম বাদশার রিট পিটিশন দায়েরকারী সুপ্রিমকোর্টের আইনজীবী আসহানুর রহমান স্বাক্ষরিত পত্রে জানা গেছে, গত ৩০ আগস্ট গাংনী ইউসিসিএ লিং এর ত্রিবার্ষিক নির্বাচনের দিন ধার্য করে তফশিল ঘোষণা করা হয়েছিলো। নির্বাচনে নানা অনিয়ম তুলে ধরে রিট পিটিশন করেন জাহাঙ্গীর আলম বাদশা। গত ২৯ আগস্ট হাইকোর্টের ডিভিশন বেঞ্চের বিচারক এম এনায়েতুর রহিম ও জাহাঙ্গীর হোসাইন দুই মাসের স্থগিতাদেশ দেন।
অপরদিকে জাহাঙ্গীর আলম বাদশা মেহেরপুর সহকারী জজ আদালতে দেওয়ানি মামলা দায়ের করেছিলেন। বিজ্ঞ আদালত ১০ জুলাই ঘোষিত তফশিল অনুযায়ী ৩০ আগস্ট নির্বাচন অনুষ্ঠান করতে না কারার জন্য গাংনী উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা ও নির্বাচন পরিচালনা কমিটির সভাপতিসহ নির্বাচন সংশ্লিষ্টদের প্রতি অন্তবর্তীকালীন আদেশ দেন। নিষেধাজ্ঞার আদেশ শুধুমাত্র ৩০ আগস্ট নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রযোজ্য ছিলো। নতুন তফশিল অনুযায়ী সকলের অংশগ্রহণে নতুন নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে নিষেধাজ্ঞার আদেশ প্রযোজ্য হবে না বলে আদালতের আদেশে বলা হয়।
জাহাঙ্গীর আলম বাদশা বলেন, উচ্চাদালতের নিষেধাজ্ঞার আদেশ অনুযায়ী দুই মাসের মধ্যে নির্বাচনের সকল কর্মকা- বন্ধ থাকবে। তাই নিয়মানুযায়ী আমি ইউসিসিএ লিমিটেডের কার্যক্রম পরিচালনা করছি। ইতোমধ্যে তিনি ঋণ প্রদান কার্যক্রমসহ সভাপতির সকল কার্যক্রম পরিচালনা করছেন। কোনো কুচক্রী মহলের দ্বারা প্রভাবিত না হয়ে আইন আনুযায়ী কার্যক্রম পরিচালনার জন্য তিনি ইউসিসিএ লিঃ সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ করেছেন।