গাংনীর হেমায়েতপুরে চাঁদার দাবিতে বোমা হামলা

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার হেমায়েতপুর গ্রামের কৃষক হোসেন আলীর বাড়িতে বোমা হামলার ঘটনা ঘটেছে। গত রোববার রাতে বাড়ির পশ্চিম পাশে বিকট শব্দে বোমাটি বিস্ফোরণ ঘটে। চাদার দাবিতে এ ঘটনা বলে জানান স্থানীয়রা। এ ঘটনায় বোমা আতঙ্ক বিরাজ করছে।

জানা গেছে, হোসেন আলীর দুই ছেলে প্রবাসী। একতলা একটি ছাদের বাড়ি নির্মাণা প্রায় শেষের দিকে। বেশ কিছুদিন ধরে হোসেন আলীর মোবাইলফোনে অজ্ঞাত চাঁদাবাজরা কয়েক লাখ টাকা চাঁদা দাবি করে। রোববার রাতে বাড়ির লোকজন ঘুমিয়ে পড়লে বাড়ির পশ্চিম দিকে বাঁশবাগানের দিকে একটি বোমা নিক্ষেপ করে অজ্ঞাত সন্ত্রাসীরা। বাড়ির দেয়ালে লেগে বিকট শব্দে বোমাটি বিস্ফোরণ ঘটে। তবে বাড়ির ভেতরে বোমার কোনো আলামত প্রবেশ করেনি। এর কিছুদিন আগেও একই বাড়িতে একটি বোমা ছুড়ে ফেলে যায় অজ্ঞাত সন্ত্রাসীরা। তবে সেটি বিস্ফোরিত হয়নি। চাঁদা না পেয়ে চাঁদাবাজরা ভীতি সৃষ্টি করার জন্য বোমার নিক্ষেপ করেছে বলে মনে করছেন ভুক্তভোগীরা।

হোসেন আলীর বাড়ি প্রায় কাছে হেমায়েতপুর পুলিশ ক্যাম্পের অবস্থান। তাই ক্যাম্পের পাশেই এ ধরণের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন হোসেন আলীর পরিবার। এলাকাও বোমাতঙ্ক বিরাজ করছে। তবে চাঁদাবাজরা যতোই শক্তি দেখাক না কেনো দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে বলে হুশিয়ারী করেছেন গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন। এ ব্যাপারে আতঙ্কিত না হয়ে পুলিশকে তথ্য দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।