গাংনীর ষোলটাকা ইউপির উপনির্বাচন ২৪ আগস্ট:বিএনপির একক প্রার্থী চূড়ান্ত

 

 

গাংনী প্রতিনিধি: অবশেষে মেহেরপুর গাংনী উপজেলার ষোলটাকা ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে। গতকাল রোববার দুপুরে নির্বাচনী তফশিল ঘোষণা করা হয়েছে। এতে আগামী ২৪ আগস্ট ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে। এদিকে নির্বাচনকে ঘিরে বিএনপি একক প্রার্থী ঘোষণা করলেও আওয়ামী লীগের কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

ষোলটাকা ইউপির উপনির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার গাংনী উপজেলা নির্বাচন অফিসার সরওয়ার হোসেন স্বাক্ষরিত তফশিল গতকাল প্রকাশ করা হয়। ঘোষিত তফশিল অনুযায়ী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৫ আগস্ট। মনোনয়নপত্র বাছাই ৭ আগস্ট, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১১ আগস্ট এবং ভোটগ্রহণ ২৪ আগস্ট রোববার।

উল্লেখ্য, ষোলটাকা ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা মানিকদিয়া গ্রামের সাবদাল হোসেন কালু গত ৯ ফেব্রুয়ারি হৃদক্রিয়া বন্ধ হয়ে ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। এতে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন অফিস। পদটি শূন্য হওয়ায় বেশ কয়েকজন সম্ভাব্য প্রার্থীর নাম আলোচনায় উঠে আসে। তবে বিএনপি ইতোমধ্যে একক প্রার্থী ঘোষণা করেছে। প্রয়াত সাবদাল হোসেন কালুর বড় ছেলে মনিরুজ্জামান মনিকে একক প্রার্থী নির্বাচন করা হয়েছে বলে জানান মেহেরপুর জেলা বিএনপি সভাপতি সাবেক এমপি আমজাদ হোসেন। মনির পক্ষে প্রচারণা ও ভোটপ্রার্থনার জন্য তিনি সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এদিকে আওয়ামী লীগের একক প্রার্থী চূড়ান্ত হয়নি। তবে সম্ভাব্য কয়েকজনের নাম শোনা যাচ্ছে। এর মধ্যে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেনের চাচাতো ভাই উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মিনাপাড়া গ্রামের আয়ুব আলী ও তার ভাতিজা উপজেলা যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক আনোয়ার পাশা ও ষোলটাকা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ষোলটাকা গ্রামের ময়নাল হক (মেম্বার)। দলীয় সিদ্ধান্তে একক প্রার্থী চূড়ান্ত করার প্রক্রিয়া চলছে বলে আওয়ামী লীগের একাধিক সূত্রে জানা গেছে।