গাংনীর ষোলটাকা ইউপির উপনির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আইয়ুব আলী বিজয়ী

 

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার ষোলটাকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন গাংনী উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আইয়ুব আলী। তিনি পেয়েছেন (আনারস প্রতীকে) ১২ হাজার ৬৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মনিরুজ্জামান মনি (তালা প্রতীকে) পেয়েছেন এক হাজার ৩৭৩ ভোট। গতকাল রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। তবে ভোটার ও এজেন্টেদের ওপর পেশীশক্তির ব্যবহারের অভিযোগে গতকাল দুপুরে ভোট বর্জন করেন মনিরুজ্জামান মনি।

সকাল ৮টা থেকে ১০টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। শুরুতে ভোটারের সংখ্যা কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে। ভোটগ্রহণ ঘিরে পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করে। কোনো প্রকার সহিংশতা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়।

এদিকে গতকাল দুপুর পৌনে ১২টার দিকে ভোট বর্জন করেন বিএনপি সমর্থিত প্রার্থী প্রয়াত সাবদাল হোসেন কালুর ছেলে মনিরুজ্জামান মনি। পেশীশক্তি প্রয়োগ, ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে বাধা দেয়া, এজেন্টদের প্রবেশ করতে না দেয়া এবং ভোট কারচুপির অভিযোগ তুলে তিনি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে বর্জনের ঘোষণা দেন। ভোট প্রয়োগের স্বাধীনতা না থাকায় তিনি বর্জন করেছেন। গাংনী উপজেলা পরিষদ শহীদ মিনার চত্বরে ওই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

জানতে চাইলে রিটার্নিং অফিসার গাংনী উপজেলা নির্বাচন অফিসার সরওয়ার হোসেন জানান, অভিযোগের বিষয়টি প্রার্থী লিখিতভাবে তাকে জানাননি। তাই আইনগত কোনো ব্যবস্থা গ্রহণের সুযোগ নেই। সাংবাদিক সম্মেলনের বিষয়টি তিনি শুনেছেন। তবে ভোট শান্তিপূর্ণ ও সুষ্ঠু হয়েছে বলে দাবি করেন তিনি।

এদিকে গতকাল সন্ধ্যা ৬টার আগ মুর্হূতে ভোটের বেসরকারি ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার। ফলাফল গ্রহণ করেন বিজয়ী প্রার্থী আয়ুব আলীর প্রধান এজেন্ট খোদাদাদ হোসেন খেদু। এসময় সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম শফিকুল আলম, জেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম ও জেলা যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক সোহেল আহম্মেদসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ মিষ্টি বিতরণ করেন। আয়ুব আলীকে শুভেচ্ছা জানিয়েছেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেনসহ নেতৃবৃন্দ।

এ নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১৭ হাজার ১২৯ জন। এর মধ্যে নারী ৮ হাজার ৬৮৮ ও পুরুষ ভোটার ৮ হাজার ৪৪১ জন। মোট ভোট পোল হয়েছে ১৪ হাজার ২৪০ এবং বাতিল ১৭৮ ভোট। ষোলটাকা ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা মানিকদিয়া গ্রামের সাবদাল হোসেন কালু গত ৯ ফেব্রুয়ারি হৃদরোগের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করলে পদটি শূন্য হয়।