গাংনীর রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রসুল

গণহত্যা দিবসের স্বীকৃতি আদায়ে সবাইকে আওয়াজ তুলতে হবে

গাংনী প্রতিনিধি: ২৫ মার্চ আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি পেতে সকলকে আওয়াজ তোলার আহ্বান জানালেন মেহেরপুর জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রসুল। গতকাল মঙ্গলবার দুপুরে গাংনীর রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরও বলেন, মার্চ হচ্ছে বাঙালির জন্য এক গুরুত্বপূর্ণ অধ্যায়। এ মাসের বঙ্গবন্ধু জন্মেছিলেন। ২৫ মার্চ পাক বাহিনীর বর্বরোচিত গণহত্যা ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। পৃথিবীর ইতিহাসে ২৫ মার্চের গণহত্যা একটি বিরল ঘটনা। তাই এই দিনটিকে আন্তর্জাতিক গণহত্যা হিসেবে স্বীকৃতি দিতে হবে।

বক্তৃতায় বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম রসুল বলেন, আমি একজন ক্ষুদ্র মানুষ। জীবনের বাকিটা সময় মানুষের পাশেই থাকতে চাই। এই বিদ্যালয়টিকে নিজের বিদ্যালয় হিসেবে ঘোষণা দিয়ে এর সব দায়-দায়িত্ব কাঁধে তুলে নেন। ছাত্রছাত্রীদেরকে মানুষের মতো মানুষ হওয়ার জন্য আরো সচেষ্ট হওয়ার আহ্বান জানান তিনি। রাইপুর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে নবীন বরণ, বার্ষিক ক্রীড়া ও মহান স্বাধীনতা দিবস উদযাপনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি বিশিষ্ট সমাজসেবক আলফাজ উদ্দীন। উদ্বোধনী বক্তৃতায় বিদ্যালয়ের আদ্যপান্ত তুলে ধরেন প্রধান শিক্ষক মিজানুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, বিশিষ্ট সংগঠক সিরাজুল ইসলাম, জেলা শিক্ষক সমিতি সভাপতি সৈয়দ জাকির হোসেন, জেলা পরিষদ সদস্য মজিরুল ইসলাম ও শাহানা ইসলাম শান্তনা, রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু, কাথুলী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাসান রেজা সেন্টু। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সহকারী শিক্ষক মোকলেছুর রহমান ও আবু সাইদ।

আবেগঘন বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি আলফাজ উদ্দীন বলেন, প্রধান অতিথি বিদ্যালয়টির প্রতি যে সহযোগিতার হাত বাড়িয়েছেন তা সারা জীবন মনে রাখবে এই প্রতিষ্ঠান। দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত, নৃত্য, আবৃত্তি ও নাটিকা মঞ্চায়ন করে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।