গাংনীর ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক কর্তৃক শিক্ষক লাঞ্ছিত

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ওয়াজেদ আলীকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন সম্প্রতি বহিস্কৃত প্রধান শিক্ষক মশিউর রহমান। গতকাল মঙ্গলবার বিদ্যালয় প্রাঙ্গণে এ ঘটনার জের ধরে বিক্ষুদ্ধ প্রতিবাদ জানিয়েছেন শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ।

স্থানীয় সূত্রে জানা গেছে, বহিস্কৃত প্রধান শিক্ষক মশিউর রহমান গতকাল সকালে বিদ্যালয়ে প্রবেশ করেন। এ নিয়ে সহকারী শিক্ষক ওয়াজেদ আলীর সাথে তার বাগবিতণ্ডা বাধে। এক পর্যায়ে ওয়াজেদ আলীকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন মশিউর রহমান। এ ঘটনার জেরে বিক্ষুদ্ধ হয়ে ওঠেন শিক্ষক ও ছাত্রছাত্রীরা। তারা প্রতিবাদ জানাতে গাংনী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে আসেন। পরে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ জানিয়ে মশিউর রহমানের শাস্তি দাবি করেন।

বিদ্যালয়সূত্রে জানা গেছে, প্রধান শিক্ষক মশিউর রহমানের বিরুদ্ধে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে গত ২৭ নভেম্বর তার বহিষ্কারের নির্দেশ দেয় যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। নির্দেশের ফলে মশিউর রহমানের স্থলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন রাশিদুল ইসলাম। গতকাল সকালে মশিউর রহমান বিদ্যালয়ে প্রবেশ করে দায়িত্ব নিতেই চাইলে বিষয়টি বিশৃঙ্খল পরিস্থিতিতে দাঁড়ায়।