গাংনীর ভাটপাড়া ডিসি ইকোপার্ক উদ্বোধনে আসছেন মন্ত্রী রাশেদ খান মেনন

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনীর ভাটপাড়া ডিসি ইকোপার্ক উদ্বোধন করা হবে আগামী ৭ডিসেম্বর। উদ্বোধন ঘোষণা করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। সরকারি এ কর্মসূচি সফল করতে মেহেরপুর জেলা ও গাংনী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কার্যক্রম বাস্তবায়নের প্রক্রিয়া চলছে। অপরদিকে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের আগমন তাই ব্যাপক প্রস্তুতি চলছে ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে। ভাটপাড়া ঐতিহাসিক নীল কুঠি মৃতপ্রায় অবস্থা থেকে মুক্তি পেয়েছে। ডিসি ইকোপার্ক নির্মাণের শুরুতেই দর্শনার্থীদের মাঝে নতুন আশার সঞ্চার হয়। উৎসবের দিন ছাড়াও এখানে প্রতিদিনই দর্শনার্থীদের আগমন ঘটছে। দৃষ্টিনন্দন পার্ক হিসেবে গড়ে তুলতে জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন স্থাপনা নির্মাণ ও মনোরম সাজে সাজানো চলছে। স্থানীয়ভাবে অর্থ সংগ্রহের পাশাপাশি বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে প্রায় ৩৫ লাখ টাকার আর্থিক বরাদ্দ পাওয়া গেছে। জেলাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি পরিপূর্ণ করতে দাবি উঠছে পর্যটন মোটেল নির্মাণের। মন্ত্রীর আগমন উপলক্ষে তাই সে দাবি আরও সোচ্ছার হচ্ছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মুখে।
মন্ত্রীর কর্মসূচি সম্পর্কে জানা গেছে, ৬ ডিসেম্বর রাশেদ খান মেনন পাবনায় দলীয় জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দিবেন। পরদিন ৭ ডিসেম্বর তিনি গাংনীর উদ্দেশে রওনা করবেন। দুপুর ১টায় ভাটপাড়া ডিসি ইকোপার্ক আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণা করবেন। এরপরই সেখানে সূধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। ওইদিনই তিনি ঢাকার উদ্দেশে রওনা দেবেন। সূধী সমাবেশের পর একই মঞ্চে ওপেন কনসার্টে গান পরিবেশন করবেন দেশ বরেণ্য সঙ্গীত শিল্পি নকুল কুমার বিশ^াস।
মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ ও গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষ্ণুপদ পাল অনুষ্ঠান সফল করতে জেলার সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।
ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য নুর আহমদ বকুল বলেন, মন্ত্রীর আগমন ও ডিসি ইকোপার্ক উদ্বোধন গাংনীবাসী তথা মেহেরপুর জেলাবাসীর ভাগ্যের উন্নয়ন। আমরা এখানে আরও অনেক কিছুই পাবো বলে আশা করি। মন্ত্রীর কর্মসূচি সফল করতে ওয়ার্কার্স পার্টির ব্যাপক প্রস্তুতির কথা উল্লেখ করে তিনি বলেন, ইউনিয়ন পর্যায়ে কর্মী সমাবেশ চলছে। এছাড়াও পর্যাপ্ত স্বেচ্ছাসেবক নির্বাচন করা হচ্ছে। ব্যানার ফেস্টুন ও পোস্টারের মাধ্যমে প্রচারণাও চলছে।
জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড আব্দুল মাবুদ বলেন, ভাটপাড়া ডিসি ইকোপার্কে পর্যটন মোটেল তৈরি করা এখন সময়ের দাবি। গণদাবি পূরণে মন্ত্রীর কাছে জোর দাবি জানানো হবে। অনুষ্ঠান সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।