গাংনীর গাড়াডোবে ছাত্রী উত্ত্যক্তের ঘটনার জেরে বখাটেদের হামলায় কলেজ ছাত্র আহত

গাংনী প্রতিনিধি: মেহেরপুর সদর উপজেলার আলমপুর গ্রামের রাকিবুল ইসলাম (১৬) নামের এক কলেজ ছাত্র বখাটেদের হামলায় আহত হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় গাংনী উপজেলার গাড়াডোব গ্রামে এ ঘটনা ঘটে। তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। ছাত্রী উত্ত্যাক্তের প্রতিবাদের ঘটনার জের ধরে হামলা হয়েছে বলে জানিয়েছেন আহতের পরিবার।
আহত রাকিবুল ইসলাম আলমপুর গ্রামের আবুল কালামের ছেলে। সে গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের একাদশ শ্রেণির ছাত্র।
স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় মোবাইল মেরামতের উদ্দেশে বাড়ি থেকে প্রতিবেশী গ্রাম গাড়াডোব বাজারে যায় রাকিবুল। বাড়ি ফেরার সময় একই গ্রামের কয়েক বখাটে তার উপর অতর্কিত হামলা চালায়। রড ও এঙ্গেল দিয়ে বেধড়ক পিটিয়ে পালিয়ে যায়। রক্তাত্ব অবস্থায় তাকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার পায়ের হাঁড় ফেটে গেছে। রক্তক্ষরণ বন্ধ হচ্ছে না। শরীরের আরও কয়েক জায়গায় গুরুতর আঘাত রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক। এ ঘটনায় গাংনী থানায় হামলাকারী বখাটেদের নামে অভিযোগ দিয়েছেন তার পরিবার।
অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে গাংনী থানার ওসি আনোয়ার হোসেন বলেন, বিষয়টি খতিয়ে দেখে মামলা নেয়া হবে। হামলাকারী বখাটেদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের কথা বলেন তিনি।
উল্লেখ্য, আলমপুর গ্রামের কিছু মেয়ে গাড়াডোব মাধ্যমিক বিদ্যালয়ে লেখাপড়া করে। বিদ্যালয়ে আসা-যাওয়ার সময় গাড়াডোব গ্রামের পুকুরপাড়ার আসিক হোসেনসহ কিছু বখাটে তাদেরকে উত্ত্যক্ত করে আসছিলো। বখাটে ছেলেদের অত্যাচারে মেয়েদের বিদ্যালয়ে যাওয়া প্রায় বন্ধ হয়ে যায়। প্রতিবাদ করায় গত ১ সেপ্টেম্বর আলমপুর গ্রামের কয়েক ছাত্রকে মারধর করে বখাটে যুবকরা। বিদ্যালয় কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেয়ায় গত ৯ সেপ্টেম্বর মেয়েদের স্কুলে যাওয়া বন্ধ করে দেন অভিভাবকরা। এতে গাড়াডোব পুকুরপাড়া ও আলমপুর গ্রামবাসীর মধ্যে তীব্র উত্তেজনা দেখা দেয়। উভয় পক্ষের লোকজন লাঠিসোটা নিয়ে অবস্থান নিয়েছিলেন। পরে গাংনী ও সদর থানা পুলিশের হস্তক্ষেপে উত্তেজনা থামে। স্থানীয়ভাবে মধ্যস্ততায় ছাত্রীরা আবারও স্কুলে ফেরে। কিন্তু প্রতিশোধের নেশায় মত্ত ছিলো ওই বখাটেরা। এর জের ধরে রাকিবুলকে পেটানো হয়েছে বলে অভিযোগ পরিবার ও এলাকাবাসীর। তাই বখাটেদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন ভুক্তভোগীরা।